A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / এক নজরে ২০১৭ সালে বিশ্ব সেরা ওপেনারদের স্ট্রাইক রেটের তালিকা

এক নজরে ২০১৭ সালে বিশ্ব সেরা ওপেনারদের স্ট্রাইক রেটের তালিকা

 

ড্যাশিং ওপেনার তামিম ইকবাল গত তিন বছরে নিজেকে রান মেশিনে পরিনত করেছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিকতার চূড়ায় পৌঁছে গেছেন তিনি। ক্যারিয়ারের নয়টি ওয়ানডে সেঞ্চুরির পাঁচটিই এসেছেন এই সময়ে।

তামিম ইকবালের ক্যারিয়ার গড় ত্রিশের মাঝামাঝি হলেও গত তিন বছরে সেটা পঞ্চাশ ছাড়িয়ে গেছে। রান তোলার দিক থেকে রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নারদের টেক্কা দিচ্ছে তামিম ইকবাল।

তবে এক জায়গায় বড্ড পিছিয়ে বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। ব্যাটিং গড় বাড়লেও স্ট্রাইক রেটের দিক থেকে বেশ পিছিয়ে তিনি। ২০১৭ সাল বিবেচনা করলে সেরা দশের মধ্যে তামিমের অবস্থান নবম অবস্থানে।

যেখানে বিশ্বের অন্য ওপেনিং ব্যাটসম্যানরা একশ ছুঁই ছুঁই স্ট্রাইক রেটে রান তুলছে, সেখানে তামিমের স্ট্রাইক রেটে মাত্র ৮৩। অথচ চলতি মৌসুমে তামিম ইকবাল ৬৫ গড়ে রান তুলেছেন।চ্যাম্পিয়ন্স ট্রফির অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। কিন্তু দ্রুত রান তোলায় বিশ্বের অন্যান্য ওপেনার থেকে বেশ পিছিয়ে তামিম।

২০১৭ সালে ওপেনারদের মধ্যে স্ট্রাইক রেটের দিক থেকে শীর্ষে আছেন ডেভিড ওয়ার্নার।রোহিত শর্মাও পিছিয়ে নেই। ২০১৭ সালে এই দুই ওপেনার অবিশ্বাস্য একশ স্ট্রাইক রেটে রান তুলেছেন। পিছিয়ে নেই শেখর ধাওয়ানও। ২০১৭ সালে একশ ছুঁই ছুঁই স্ট্রাইক রেট এই বাঁহাতি ওপেনারের।

নব্বইয়ের ঘরে আছেন কুইন্টিন ডি কক, অ্যারন ফিঞ্চরা। উপল থারাঙ্গা, হাশিম আমলারাও পিছিয়ে নেই। তালিকার তলানিতে অবস্থান তামিম ইকবাল, এভিন লুইস, গুনাথিলাকার। এক নজরে ২০১৭ সালে সেরা ওপেনারদের স্ট্রাইক রেটঃ

 

 

১) ডেভিড ওয়ার্নার (১০২.৮২)

২) রোহিত শর্মা (১০০)

৩) শিখর ধাওয়ান (৯৯.৭৬)

৪) অ্যারন ফিঞ্চ (৯২.৬৭)

৫) কুইন্টিন ডি কক (৯২.১২)

৬) উপল থারাঙ্গা (৮৯.৭১)

৭) হাশিম আমলা (৮৮.৪১)

৮) এভিন লুইস (৮৫.০২)

৯) তামিম ইকবাল (৮৩.১৪)

১০) দানুস্কা গুনাথিলাকা (৮২.০২

এ সম্পর্কিত আরও

Check Also

ইন্টারের জার্সিতে রেকর্ড ইকার্দির, আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন?

স্পোর্টস করেসপন্ডেন্ট: ইতালিয়ান সিরি ‘আ’ তে গোলের পর গোল করে চলেছেন ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার …