কনক্যাকাফের বর্ষসেরা রিয়াল গোলরক্ষক নাভাস

প্রকাশিতঃ ডিসেম্বর ১৮, ২০১৭ at ১১:২১ অপরাহ্ণ

কনফেডারেশন অব নর্থ, সেন্ট্রাল অ্যামেরিকান এন্ড ক্যারিবিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের (কনক্যাকাফ) বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন কেইলর নাভাস। রোববার ২০১৭ সালের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে রিয়াল মাদ্রিদ গোলরক্ষকের নাম ঘোষণা করে কনক্যাকাফ।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো কনক্যাকাফের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হলেন নাভাস। এর আগে ২০১৪ সালেও সেরার স্বীকৃতি পান কোস্টারিকান গোলরক্ষক।

কনক্যাকাফ অঞ্চলের দেশগুলোর অধিনায়ক এবং কোচদের ভোটের পাশাপাশি নির্বাচিত সাংবাদিক ও দর্শকদের ভোটে সেরা নির্বাচিত হন নাভাস। রিয়াল মাদ্রিদের হয়ে অসাধারণ একটি বছর কাটানোর পুরস্কারস্বরূপ এই অ্যাওয়ার্ড জেতেন নাভাস।

২০১৭ সালে রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচ-পাঁচটি শিরোপা জেতেন নাভাস। স্প্যানিশ লা লিগা, স্প্যানিশ সুপার কাপ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং উয়েফা সুপার কাপের পাশাপাশি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জয় করেন তিনি। ফলে নাভাসের কনক্যাকাফ-সেরা হওয়াটা অনুমিতই ছিল।

পিএসভি আইন্দহোভেনের হার্ভিং লুজানো এবং ফিলাডেলপিয়া ইউনিয়নের আন্দ্রে ব্লেককে হারিয়ে কনক্যাকাফের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন নাভাস। গত বছর পুরস্কার জয় করেছিলেন ব্রায়ান রুইজ।

এ সম্পর্কিত আরও