Mountain View

গুগলের অ্যাপে বিখ্যাতদের পাশাপাশি আপনার সেলফি

প্রকাশিতঃ জানুয়ারি ১৭, ২০১৮ at ২:৪৭ অপরাহ্ণ


বিশ্বের অন্যতম প্রধান তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান গুগল সাধারণ ব্যবহারকারীদের জন্য এনেছে ‘আর্টস এন্ড কালচারাল অ্যাপ’। এ অ্যাপের বিশ্বখ্যাত পেইন্টিংয়ের পাশে আপনার নিজের ছবি দেখতে পারবেন।

কয়েকদিন আগে এই অ্যাপটির নতুন একটি ফিচার যোগ হয়। সেই ফিচারে আপনার মুখের সঙ্গে কিছুটা মিল রয়েছে এমন ঐতিহাসিক ব্যক্তিত্ব কিংবা ইতিহাস প্রসিদ্ধ শিল্পকর্মের স্রষ্টাদের সঙ্গে মিলিয়ে একটি ছবি পেয়ে যাবেন আপনি। সেই ছবি শেয়ার করা যাবে ফেসবুক, ট্যুইটার ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম সাইটগুলোতেও।

অ্যাপটিতে আপনি বিখ্যাত ছবির সঙ্গে মিল রেখে নিজের মিলমতো ছবিও তৈরি করতে পারবেন।

অ্যাপটি খোলা হলে আপনি সেলফি তোলার অপশন পাবেন। তারপর আপনার সে সেলফির সঙ্গে বিভিন্ন জনপ্রিয় পেন্টিংয়ের সঙ্গে নিজের ছবি বানানোরও সুযোগ পাবেন।

গুগল জানিয়েছে, প্রায় ১২০০ মিউজিয়াম, গ্যালারি ও শিল্পকলা, ব্যক্তিত্বের ইমেজ রয়েছে সেই অ্যাপটিতে। তাদের মুখের সঙ্গে মিল রেখেই আপনার মুখের ধরন বের করবে অ্যাপটি।

তবে এ অ্যাপটির ফেস রিকগনিশন প্রযুক্তি সম্পর্কে উদ্বেগ প্রকাশ করছেন অনেক তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ। কারণ গুগল যদি এ অ্যাপের তথ্য সংগ্রহ শুরু করে তাহলে বিশ্বের অসংখ্য মানুষের ফেস রিকগনিশনের তথ্য তাদের হাতে চলে যাবে।

সূত্র : রেকর্ড ডটনেট ও আরটি

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।