Mountain View

শততম ওয়ানডেতে ‘ভালবাসার মিরপুরকে’ ছেড়ে থাকতে পারলেননা মাশরাফি!

প্রকাশিতঃ জানুয়ারি ১৭, ২০১৮ at ২:২৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ বিশ্বের ষষ্ঠ ক্রিকেট স্টেডিয়াম হিসেবে ১০০তম ওয়ানডে ম্যাচে আয়োজন করেছে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম। আজ বুধবার (১৭ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে এই মাইলফলক গড়েছে দেশেরসবচেয়ে আধুনিক এই স্টেডিয়ামটি।মাইলফলকের ম্যাচে বাংলাদেশ টিমের উপস্থিতি না থাকায় হয়তো বিশেষ কোনোপরিকল্পনা রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ঠিকই মাঠে এসেছেন। জিম্বাবুয়ে-শ্রীলংকা ম্যাচ দেখতে মাঠের পাশে ছাতার নিচে বিসে থাকতে দেখা যায় মাশরাফিকে।

শততম ভেন্যু হিসাবে একদিক থেকে আগের পাঁচটি ভেন্যুকে ছাড়িয়ে যাবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। সবচেয়ে কম সময়ে একশ’ ওয়ানডে গড়াচ্ছে ভেন্যুটিতে। মাত্র ১১ বছরের বেশি সময় লাগছে। ২০০৬ সালের ডিসেম্বরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে এর পথচলা শুরু।সবচেয়ে বেশি ২৩১টি ওডিআই ম্যাচ আয়োজন করে সবার ওপরে শোভা পাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়াম। ১৯৮৪ সালে যাত্রা শুরু। ১৯৭৯ সাল থেকে এখন পর্যন্ত ১৫৪ ম্যাচে তালিকার দ্বিতীয় অবস্থানে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ড।তিনে রয়েছে অজিদের আরেক ঐতিহাসিক স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এমসিজি)।

এই মাঠেই ইতিহাসের প্রথম ওয়ানডে ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ১৯৭১ সালে শুরু হয়ে এমসিজিতে এ পর্যন্ত ১৪৮টি ওয়ানডে দেখা গেছে।জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে ১৯৯২ সাল থেকে ১৩৬টি ওয়ানডে উপভোগ করেছেন ক্রিকেটপ্রেমীরা। পাঁচ নম্বরে শ্রীলঙ্কার আর. প্রেমাদাসা স্টেডিয়াম। ১৯৮৬ সাল থেকে আজ অবধি ১২৪টি ম্যাচ গড়িয়েছে এখানে। ১০০ ওয়ানডের এলিট লিস্টে নাম লেখানোর অপেক্ষায় এখন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।