Mountain View

আইপিএলের নিলামে সবচেয়ে দামি ক্রিকেটারদের তালিকায় সাকিব

প্রকাশিতঃ জানুয়ারি ২১, ২০১৮ at ৩:৩৫ অপরাহ্ণ

টানা সাত বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএল খেলেছেন সাকিব আল হাসান। কিন্তু এবার আইপিএল কর্তৃপক্ষের খেলোয়াড় ধরে রাখার অদ্ভূত নিয়মের কারণে সাকিবকে ছেড়ে দিয়েছে কলকাতা। সাত বছর পর নিলামে উঠতে হচ্ছে সাকিবকে। তবে এতে হয়তো লাভই হচ্ছে বাংলাদেশ অধিনায়কের! সাকিবের ‘দাম’টা হয়তো বুঝছে এবার কলকাতা!

এবারের আইপিএলের নিলামে সবচেয়ে দামি ক্রিকেটারদের তালিকায় রাখা হয়েছে সাকিব আল হাসানকে। আর ওই তালিকার ক্রিকেটারদের ভিত্তি মূল্য করা হয়েছে দুই কোটি রুপি।

১ হাজার ১২২জন ক্রিকেটার এবারের আইপিএল নিলামের প্রাথমিক তালিকায় ছিলেন। সেখান থেকে কাটছাট করে ৫৭৮জনের নাম চূড়ান্ত করা হয়েছে। আর এই ৫৭৮ জনের মধ্য থেকে ১৬ জন তারকাকে নিয়ে দুই সেটে একটি ‘এলিট’ তালিকা করেছে আইপিএল কর্তৃপক্ষ। এই ১৬ জনের তালিকায় রাখা হয়েছে সাকিব আল হাসানকে।

ঠিক কি কি যোগ্যতা বিচার করে এই ১৬ জনের তালিকা করা হয়েছে সেটা পরিষ্কার করেনি আইপিএল কর্তৃপক্ষ। তবে তালিকায় চোখ রেখে মনে হচ্ছে, সেরা ক্রিকেটারদের আলাদা করে বেছে নিতেই এই ‘এলিট’ তালিকা করা হয়েছে। দলগুলোর কাঙ্ক্ষিত ১৬ জনকে বেছে নিয়েই এই তালিকা করা হয়েছে। তালিকায় জায়গা পাওয়া ক্রিকেটারদের ভিত্তিমূল্য দুই কোটি রুপি।

সাকিব আল হাসান ছাড়া তালিকায় বাকি ১৫ ক্রিকেটার হলেন বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কাইরেন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, ডোয়াইন ব্রাভো, কেন উইলিয়ামসন, ফাফ ডু প্লেসি, জো রুট, হরফজন সিং ও আজিঙ্কা রাহানে।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।