Mountain View

আইপিএলে সাকিবের মূল্য ২ কোটি

প্রকাশিতঃ জানুয়ারি ২১, ২০১৮ at ১:৩৯ অপরাহ্ণ

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে যে নিলাম অনুষ্ঠিত হবে সাকিব থাকছেন তার ‘মার্কুই’ ক্যাটাগরিতে। নিলামে ১৬জন তারকা ক্রিকেটারকে নিয়ে এই ‘মার্কুই’ ক্যাটাগরি করা হয়েছে। সাকিব আল হাসানকে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দেওয়ায় যেতে হচ্ছে নিলামে। এ বছর ১১২২ জন ক্রিকেটার খেলার আগ্রহ দেখিয়েছিলেন। তাদের মধ্য থেকে ৫৭৮ জনকে বেছে নেয়া হয়েছে। যার মধ্যে ৩৬০ জনই ভারতীয় এবং ২১৮ জন বিদেশী এবং ছয় জন বাংলাদেশী। নিলামে এই ১৬ জনের ভিত্তিমূল্যহবে সবচেয়ে বেশি ।

যাদের মূল্য ২ কোটি রুপি। সাকিবের সাথে আছেন বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কাইরেন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান,গ্লেন ম্যাক্সওয়েল, ডোয়াইন ব্রাভো, কেন উইলিয়ামসন, ফাফ ডু প্লেসি,জো রুট, হরভজন সিং, আজিঙ্কা রাহানে। নিলাম তালিকার শীর্ষে রয়েছেন ভারতের স্পিনার অশ্বিন। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব শীর্ষে। তাঁর অবস্থান ১১তম। আটটি ফ্র্যাঞ্চাইজি ধরে রেখেছে ১৮ জন ক্রিকেটারকে। নিলাম অনুষ্ঠিত হবে ১৮২টি স্লটে। চূড়ান্ত ৫৭৮ খেলোয়াড় তালিকায় বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ১৯৩তম।

তাঁর ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি। এছাড়া বাংলাদেশের খেলোয়াদের মধ্যে আরো রয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান, ব্যাটসম্যান সাব্বির রহমান, পেসার আবুল হাসান রাজু এবং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। পেসার মুস্তাফিজুর রহমান মুল্য ধরা হয়েছে ১ কোটি। বাকি চার জনের মূল্য ধরা হয়েছে সর্বনিম্ন মূল্য ৫০লক্ষ রুপি।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।