Mountain View

আগামীকালের ম্যাচে যে ১ পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ

প্রকাশিতঃ জানুয়ারি ২২, ২০১৮ at ১০:৩৩ অপরাহ্ণ

জিম্বাবুয়ে দলে ডানহাতি ব্যাটসম্যান বেশি এবং ওরা স্পিনে দুর্বল বলে আবারও একাদশে ফিরছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। দলের বাইরে থাকবেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন আহমেদ। দলের বিশ্বস্ত সূত্র এমনটাই নিশ্চিত করেছে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বল হাতে দ্যুতি ছড়িয়েছিলেন সানজামুল ইসলাম। নতুন বলে সাকিবের সঙ্গী হয়েছিলেন বাঁহাতি এ স্পিনার। নিজের দ্বিতীয় ওয়ানডেতেই দারুণ বল করে নজর কাড়েন। ২৯ রানে ১ উইকেট নিলেও নিয়ন্ত্রিত বোলিং রানের চাকা থামিয়ে রেখেছিলেন।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে উইকেট এবং কন্ডিশন ভাবনায় তাকে একাদশে সুযোগ দেওয়া হয়নি। বাংলাদেশ সাকিবের সঙ্গে খেলিয়েছিল চার পেসার। বাংলাদেশের আগামীকালের লড়াইটা আবার জিম্বাবুয়ের বিপক্ষে। তাই পুরোনো ফর্মুলায় ফিরছে টিম ম্যানেজম্যান্ট।

সফরকারীদের বিপক্ষে জয় পেতে বাংলাদেশ দুই স্পিনার খেলাবে। তবে পরিবর্তন নিয়ে মুখ খুলেননি দলের প্রতিনিধি হয়ে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসা তামিম ইকবাল,‘আমি ওই পজিশনে নেই এই কথাটা বলার জন্য। আমার কাছে মনে হয় যে যারা সাইড বেঞ্চে আছে তারাও ভালো খেলার জন্য যথেস্ট সামর্থবান। যদি তারা (কোচ ও অধিনায়ক) এরকম কোন কিছু সিদ্ধান্ত নেয় তাহলে আমি নিশ্চিত যারাই খেলবে তারাই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবে। ’

প্রথম দুই ম্যাচে প্রভাব বিস্তার করে জেতায় পরবর্তী ম্যাচগুলোতেও একই ধারা অব্যাহত রাখতে চায় টিম ম্যানেজম্যান্ট। তামিম স্পষ্ট করেই বলেছেন,‘আমরা প্রথম দুটি ম্যাচ ভালো করে খেলেছি। আমরা পরবর্তী দুটি ম্যাচে আমাদের ছোট-ছোট ভুলগুলো শুধরে উন্নতি করতে চাই। আমরা সেদিকেই ফোকাস করছি। ’

সানজামুল একাদশে ফিরলেও দীর্ঘদিন পর দলে ফেরা আবুল হাসান রাজু এবং মোহাম্মদ মিঠুনকে আরেকটু সময় অপেক্ষা করতেই হচ্ছে।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।