Mountain View

‘সাকিব স্মার্ট ক্রিকেটার’

প্রকাশিতঃ জানুয়ারি ২২, ২০১৮ at ৯:৫৯ অপরাহ্ণ

দু‘জনই বাহাতি। দু‘জনই বন্ধু। সম্প্রতি খুব ভালো খেলছেন ওরা দু‘জন। বলছি, বন্ধু সাকিব আল হাসান ও তামিম ইকবালের কথা। খান সাহেবের পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে প্রায় তিন বছর ধরে।আর তারই বন্ধু সাকিব তো বরাবরই ভালো খেলছেন। এবার দলের প্রয়োজনে নতুন ভূমিকায় আনা হয়েছে সাকিবকে। তাই তামিমের বিশ্বাস, এখানেও দুর্দান্ত খেলবেন অলরাউন্ডার।

তিনে কেউই স্থায়ী হয় না। তাই চলমান ত্রিদেশীয় সিরিজ থেকেই নিয়মিত তিন নম্বরে ব্যাট করা শুরু করেছেন সাকিব। যে পজিশনে বাংলাদেশ বরাবরই হতাশ। সেখানে নিজেকে দারুণভাবে মানিয়ে নিয়েছেন সাকিব। যেন নতুন রুপে ওর আবির্ভাব। তাই তো তিনে তাকে দেখা যাচ্ছে বেশ সাবধানী। অনেকটাই আঁটসাঁট এবং নিয়ন্ত্রিত। ফলে আশার আলো দেখছে বাংলাদেশ।

তবে বন্ধুর জন্য এটা একটা নতুন চ্যালেঞ্জও দেখছেন তামিম। ‘সে ভালোই খেলছে। ভালো শুরু করেছে। ও খুব স্মার্ট ক্রিকেটার। আমি যেটা বলতে পারি ও তিনে খেলার সামর্থ্য রাখে। ও জানে কখন কি করতে হবে।’

সাকিবের ব্যাটিং পজিশনের কথা জানিয়ে তামিম আরও বলেন,‘এটা ওর জন্য একটা নতুন চ্যালেঞ্জ। কারণ সাকিব আগে চারে বা পাঁচে আসত। অনেক সময় এমন হত যে, ৪০ রানে ৩ উইকেট নেই। এমনও হতো যে ৩ উইকেটে ২০০ রান। কিন্তু যখন তিনে ব্যাট করবে তখন সেটা অনেক গুরুত্বপূর্ণ। এমনকি ইনিংসের দ্বিতীয় বলেই আপনাকে খেলতে হতে পারে। আবার এমনও হইতে পারে আপনি ২৫ ওভার পর নামছেন।’

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজের দুটি ম্যাচেই তিনে নেমে দারুন খেলছেন সাকিব। ওর ব্যাটিংয়ের ধরনে এসেছে পরিবর্তন। এই বদলটা চোখে পড়েছে তামিমেরও। তাই বাহাতি ওপেনারের বিশ্বাস, তিনে সফল হবেন বাহাতি অলরাউন্ডার।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।