Mountain View

তেহরানে ‘সুলতান’-এর ঘরে তিনটি বড় পুরস্কার

প্রকাশিতঃ জানুয়ারি ২৪, ২০১৮ at ১১:২৯ পূর্বাহ্ণ

আলী আব্বাস জাফর পরিচালিত ২০১৬ সালে বলিউডে মুক্তিপ্রাপ্ত ‘সুলতান’ তেহরান আন্তর্জাতিক ক্রীড়া চলচ্চিত্র উৎসবে জয় করেছে তিনটি গুরুত্বপূর্ণ পুরস্কার।

সালমানের ‘টাইগার জিন্দা হ্যায়’ যখন বক্স অফিসে একের পর এক রেকর্ড ভেঙে দিচ্ছে, ঠিক তখনই সালমান ভক্তরা পেল সুখবরটি। সেরা পরিচালক, সেরা অভিনেতা এবং সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছে এই সিনেমা।

বলিউড ট্রেড-গুরু রমেশ বালা এক টুইটে জানান, সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন সালমান খান, সেরা অভিনেত্রী হিসেবে আনুশকা শর্মা এবং সেরা পরিচালকের পুরস্কার অর্জন করেছেন আলী আব্বাস জাফর।

উল্লেখ্য, হরিয়ানার বিখ্যাত কুস্তিগির সুলতান আলী খানের ক্রীড়া এবং পারিবারিক জীবনের উপর নির্মিত ‘সুলতান’ সিনেমাটি ২০১৬তে মুক্তি পেয়েছিল। ৮০কোটি রুপি বাজেটের এই ছবিটি আয় করেছিল প্রায় ৫৯০কোটি রুপি।
উল্লেখ্য, এর আগে সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত ‘সুলতান’ ছবিটি সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট অ্যাকশন ফিল্ম হিসেবেও পুরস্কার লাভ করে।

শুধু তা-ই নয়, আলি আব্বাস জাফর পরিচালিত ‘সুলতান’ ছবিটি প্রথম ভারতীয় ছবি হিসেবে এই পুরস্কার পেল। ‘দঙ্গল’ এবং ‘বাহুবলী ২’-এর পর চীনের চলচ্চিত্রপ্রেমীদের মনও জয় করেছে সিনেমাটি।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।