Mountain View

মাশরাফির দাম চার কোটি, সাকিব তামিম মুস্তাফিজের কত?

প্রকাশিতঃ জানুয়ারি ২৪, ২০১৮ at ১১:১৯ পূর্বাহ্ণ


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর আবেদন আকাশছোঁয়া। বাংলাদেশে তা আরও এক ধাপ উপরে। বাংলাদেশে এর দারুণ জনপ্রিয়তার পিছনে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স-এর (কেকেআর) হয়ে অভিযান শুরু করেন সাকিব। এবারের আইপিএল-এ বাংলাদেশি অলরাউন্ডারের সঙ্গে বন্ধন ছিন্ন করে ফেলেছে কলকাতা নাইটরাইডার্স। অন্যদিকে, মুস্তাফিজুরকেও ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। বাংলাদেশের ক্রিকেটপাগলদের আশা, চলতি মাসের ২৭

ও ২৮ তারিখ বেঙ্গালুরুতে হতে চলা নিলামে সাকিব-মুস্তাফিজুরের পাশাপাশি তামিম ইকবালও পেয়ে যাবেন নতুন ঠিকানা। সেরকম হলে বাংলাদেশের মানুষের কাছে আইপিএল ঘিরে তুঙ্গস্পর্শী আগ্রহের সৃষ্টি হবে। এ কথা কি আর বলতে হয়!
খবরের ভিতরের খবর বলছে, সাকিবকে নিয়ে ইতিমধ্যেই আগ্রহ দেখিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। মুস্তাফিজকে নিয়ে আগ্রহের কথা স্বীকারও করেছে মুম্বই ইন্ডিয়ান্স। তামিম ইকবালের মতো বিধ্বংসী ওপেনারকে পেতে চায় প্রীতি জিন্টার দল কিংস ইলেভেন পঞ্জাব। ঘটনা হল, এক আইপিএল-এ টাকার অঙ্কে সাকিব এখনও বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজাকে ছাপিয়ে যেতে পারেননি!

২০০৯ সালের আইপিএল-এ মাশরাফিকে নিয়ে রীতিমতো টানাহ্যাঁচড়া করেছিলেন বলিউডের দুই নায়িকা। জুহি চাওলা ও প্রীতি জিন্টা। ভারতের তারকা ক্রিকেটার যুবরাজ সিংহের সঙ্গে আগে থেকেই মাশরাফির দারুণ বন্ধুত্ব। সেই সময়ে পঞ্জাবেরও অধিনায়ক ছিলেন যুবি। বাঁ হাতি যুবরাজ তাঁর মালকিন প্রীতিকে আগেভাগেই বলে রেখেছিলেন, যে কোনও মূল্যে মাশরাফিকে তাঁর দলে প্রয়োজন।

২০০৭ সালের বিশ্বকাপে ভারতকে একার হাতে শেষ করে দিয়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’। আইপিএল-এ তাঁকে দলে পাওয়ার জন্য টার্গেট করেছিলেন ‘কিং খান’ শাহরুখ খানের দলও। যে কোনও মূল্যে মাশরাফিকে পেতে চেয়েছিল কলকাতা নাইটরাইডার্স। প্রীতি-জুহির দড়ি টানাটানিতে হু হু করে দাম বাড়ে মাশরাফির। শেষমেশ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি টাকায় (ছ’ লাখ ডলার) তাকে কিনে নেন জুহি চাওলা।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।