A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > সাড়ে ছয় হাজারের বেশি মানুষের জন্য ১জন ডাক্তার
Mountain View

সাড়ে ছয় হাজারের বেশি মানুষের জন্য ১জন ডাক্তার

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে চাকরিরত ১জন চিকিৎসকের বিপরীতে সেবাগ্রহণ করা মানুষের সংখ্যা ৬ হাজার ৫৭৯জন। আর বিএমডিসি থেকে প্রাপ্ত রেজিস্ট্রেশন ডাক্তারের তথ্যনুযায়ী (সরকারি-বেসরকারি) ডাক্তার ও জনসংখ্যার অনুপাত ১:১৮৪৭জন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত দিদারুল আলমের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য জানান।

মন্ত্রী আরও বলেন, স্বাস্থ্য বিভাগের ডাক্তারের মোট পদসংখ্যা ২৪ হাজার ২৮জন এবং কর্মরত ডাক্তারের সংখ্যা ২২ হাজার ৩৭৪জন। এছাড়া বর্তমানে সিম্পল ভাইটাল রেজিস্ট্রেশন সিষ্টেম (এসভিআরএস) এর ২০১৫ সালের ১ জুলাই অনুযায়ী বাংলাদেশে মোট জনসংখ্যা ১৫৮.১ মিলিয়ন।

এড. মো. জিয়াউল হক মৃধার প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশের হাসপাতালগুলোতে শূন্যপদ পূরণের কার্যক্রম চলমান রয়েছে। এর অংশ হিসেবে বর্তমানে ৫ হাজার নতুন ডাক্তার নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে ডাক্তারের ঘাটতি পূরণ সম্ভব হবে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি বিল উত্থাপন

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন প্রশিক্ষণ প্রতিষ্ঠান জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমিকে আইনি …