A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > চার্জার লাইটে মিললো ১৭ লাখ টাকার স্বর্ণ!
Mountain View

চার্জার লাইটে মিললো ১৭ লাখ টাকার স্বর্ণ!

বিডি টোয়েন্টিফোর টাইমসঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীর আনা চার্জার লাইটে প্রায় ১৭ লাখ টাকা মূল্যের ২টি স্বর্ণবার আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ শুক্রবার এ স্বর্ণসহ মো. মাসুদ রানা নামে ওই যাত্রীকে আটক করা হয়। তার বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলায়।শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদ ছিল আজ মালয়েশিয়া (কুয়ালালামপুর) হতে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নং বিএস৩১৪ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এ খবর পেয়ে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নেন শুল্ক গোয়েন্দারা। ভোর ৬টা ১০ মিনিটে বিমানটি অবতরণ করলে যাত্রী মো. মাসুদ রানা ফ্লাইট থেকে নামার পর তাকে শনাক্ত করা হয়।মাসুদ রানা ইমিগ্রেশন শেষ করে ৭ নং ব্যাগেজ বেল্ট হতে ব্যাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দার দল তাকে প্রাথমিক জিজ্ঞাসা করলে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন।

পরে মাসুদ রানার সঙ্গে থাকা মালামাল স্ক্যানিং করলে চার্জার লাইটের ভেতর ধাতব বস্তু দেখা যায়। তারপর চার্জার লাইটটি ভেঙ্গে ব্যাটারির ভেতরে কালো রঙের স্কচ টেপ মোড়ানো ২টি স্বর্ণবার উদ্ধার করা হয়।
আটক স্বর্ণের মোট ওজন ৩৩৯ গ্রাম। আনুমানিক মূল্য ১৬ লাখ ৯৬ হাজার টাকা। যাত্রীকে শুল্ক আইনে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান মইনুল খান।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

সরিষাবাড়ীতে মাদক ব্যবসায়ী আটক

হাফিজুর রহমান,সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধিঃ জামালপুর জেলার সরিষাবাড়ী থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে গাজা সহ দুই মাদক …