A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > বাংলাদেশ সফরে আসছেন নোবেলজয়ী তিন নারী
Mountain View

বাংলাদেশ সফরে আসছেন নোবেলজয়ী তিন নারী

আট দিনের সফরে ঢাকায় আসছেন শান্তিতে নোবেল বিজয়ী তিন নারী। নারীপক্ষের আমন্ত্রণে তারা ঢাকায় আসছেন। এরা হলেন- ইরানের শিরিন এবাদি, ইয়েমেনের তাওয়াক্কুল কারমান ও যুক্তরাজ্যের মেইরিড ম্যাকগুয়ের। আগামীকাল শনিবার থেকে তারা রোহিঙ্গাদের বিষয়ে কাজ শুরু করবেন। এছাড়া হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছে সরকার। তবে তার সফরসূচি নিয়ে আলোচনা চলছে। মিয়ানমারে নির্যাতনের হাত থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পক্ষে অবস্থান নিতেই তারা বাংলাদেশে আসছেন।

নোবেল বিজয়ী ওই তিনজন নোবেল ওমেন্স ইনিশিয়েটিভের সদস্য। শান্তি, ন্যায্যতা ও সমতার জন্য তারা কাজ করে যাচ্ছেন। তারা কক্সবাজার সফরে গিয়ে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখবেন। তারা এখানকার অবস্থা দেখে প্রকৃত বাস্তবতা সম্পর্কে বিশ্ববাসীকে অবহিত করবেন বলে আশা করছেন সংশ্লিষ্টরা। কক্সবাজার ঘুরে এসে নোবেল বিজয়ীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

গত বছরের আগস্ট মাসে মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নতুন করে হামলা শুরু করে দেশটির সামরিক বাহিনী। সেনাবাহিনীর তাণ্ডবে দেশ ছেড়ে বাংলাদেশে পালিয়ে আসতে বাধ্য হয় প্রায় ১০ লাখ রোহিঙ্গা। এই হামলার ভয়াবহতাকে জাতিগত নিধনযজ্ঞের ‘পাঠ্যপুস্তকীয় উদাহরণ’ হিসেবে আখ্যায়িত করেছে জাতিসংঘের মানবাধিকার কমিশন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

আজও সকালেই সড়কে ঝরে গেল ২ প্রাণ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার হরিনচড়া এলাকায় আজ ফের যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ২ …