A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > মেসি-সুয়ারেসের গোল উৎসবে বার্সার বড় জয়
Mountain View

মেসি-সুয়ারেসের গোল উৎসবে বার্সার বড় জয়

লা লিগায় বার্সার জয়রথ চলচেই। প্রথম বারের মতো নু-কাম্পে খেলতে এসে তিক্ত অভিজ্ঞতা নিয়েই মাঠ ছাড়তে হয় জিরোনাকে। মেসি-সুয়ারেস ও কৌতিনহোন গোলে লা লিগার নবাগত ক্লাব জিরোনাকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারায় মেসিরা।

শনিবার রাতে ম্যাচের শুরটা অবশ্য দুর্দান্ত ছিলো জিরোনার।তিন মিনিটের মাথায় স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে বার্সা জালে বল পাঠায় পোর্তু।
এরপরই শুরু হয় মেসি-সুয়ারেজদের গোল উৎসব। পাল্টা জবাব দিতে মোটেও দেরি করেনি স্বাগতিকরা। মাঝমাঠ থেকে মেসির রক্ষণচেরা পাস পেয়ে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন সুয়ারেস।

উনবিংশ মিনিটে গোল পেতে পারতেন লিগে গত তিন ম্যাচে জালের দেখা না পাওয়া মেসি। গোলরক্ষকের মাথার উপর দিয়ে তার বাড়ানো বল জালে ঢোকার আগমুহূর্তে হেডে ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠান কলম্বিয়ান ডিফেন্ডার বের্নার্দো। ২৬তম মিনিটে দুরূহ কোণ থেকে সুয়ারেসের শট ঠেকান গোলরক্ষক।

লা লিগায় গত তিন ম্যাচে গোল না পাওয়অ মেসি ৩০তম মিনিটে দলকে এগিয়ে দেন। সুয়ারেসের বাড়ানো বল ডি-বক্সে ডান দিকে পান; কিন্তু শট করার মতো জায়গা ছিল না। ঠাণ্ডা মাথায় দুজনের বাধা এড়িয়ে মাঝ বরাবর থেকে বল জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ছয় মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৩-১ করেন পাঁচ বারের বিশ্বসেরা ফুটবলার। দেয়াল তৈরি করা জিরোনার খেলোয়াড়রা লাফিয়ে উঠেন। তাদের পায়ের নিচ দিয়ে নেওয়া বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে লিগে নিজের ২২তম গোলটি পেয়ে যান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ারিএক মিনিট আগে নিজের জোড়া গোল পূর্ণ করেন সুয়ারেস।

ম্যাচের ৬৬তম মিনিটে এমএসদের সাথে গোল উৎসবে যোগ দেন ব্রাজিলিয়ান কৌতিনিয়ো। এক জনকে কাটিয়ে প্রায় ২২ গজ দূর থেকে বিদ্যূৎ গতির শটে দূরের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন জানুয়ারিতে রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দেওয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

চার মিনিট পর মেসির আরেকটি চমৎকার ফ্রি-কিক ঝাঁপিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরোক্কান গোলরক্ষক বোনো।

সেই ২০১৬ সালের আগষ্টের পর আবারও হ্যাটট্রিকের দেখা পেলেন সুয়ারেজ। এজন্য তাকে অপেক্ষা করতে হয়েছে ৭৬ মিনিট পর্যন্ত। । ডান দিক থেকে দেম্বেলের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডান পায়ের ছোঁয়ায় জালে ঠেলে দেন ছন্দে থাকা এই স্ট্রাইকার।

এবারের লিগে এই নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২০ গোল করলেন সুয়ারেস। এরই সঙ্গে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার জার্সিতে ১৪৪ গোল নিয়ে ক্লাবটির ইতিহাসের গোলদাতাদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এলেন তিনি।

ম্যাচের বাকি সময় কোন দলই আর গোলের দেখা পায়নি। এই জয়ে ২৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৫।এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।বার্সার সমান ২৫ ম্যাচ খেলে স্পানিশ জায়ান্ট রিয়াল ৫১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তৃতীয় অবস্থানে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বিশ্বকাপ ফুটবল – ৩২ দলের তালিকা ও পয়েন্ট টেবিল

গ্রুপ এ দল ম্যাচ জয় হার ড্র গো.ব্য পয়েন্ট রাশিয়া ২ ২ ০ ০ ৭ …