বুধবার , আগস্ট ১৫ ২০১৮, ৪:১০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > জনসচেতনতা সৃষ্টি করে বাল্যবিবাহ রোধ সম্ভব
Mountain View

জনসচেতনতা সৃষ্টি করে বাল্যবিবাহ রোধ সম্ভব

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জনসচেতনতা সৃষ্টি করে বাল্যবিবাহ রোধ করা সম্ভব। মঙ্গলবার ইউএনএফপিএ-এর নির্বাহী পরিচালক এবং আন্ডার সেক্রেটারি জেনারেল ড. নাতালিয়া কানেম তার সংসদের কার্যালয়ে সাক্ষাৎ করলে এ কথা বলেন।

সাক্ষাৎকালে বাংলাদেশের বাল্যবিবাহ, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার হ্রাস, যুব উন্নয়ন, জনসংখ্যা নিয়ন্ত্রণ ও জেন্ডার সমতা, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন এবং স্বাস্থ্য খাত প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, সংসদ-সদস্যদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে জনসচেতনতা সৃষ্টি করে বাল্যবিবাহ রোধ করা সম্ভব। বাল্যবিবাহ রোধের মাধ্যমে মাতৃস্বাস্থ্য উন্নয়নসহ মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার কমিয়ে আনা সম্ভব হয়েছে। প্রত্যেক নির্বাচনী এলাকার সংসদ সদস্যদের মাধ্যমে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পার্লামেন্ট অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট-এর আওতায় বাল্যবিবাহ রোধ, মাতৃমৃত্যু হ্রাস ও যুব উন্নয়নে জাতীয় সংসদ অগ্রণী ভূমিকা পালন করছে।

ড. নাতালিয়া কানেম জনসংখ্যা নিয়ন্ত্রণ ও জেন্ডার সমতায় বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ইউএনএফপিএ-এর অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, বাংলাদেশে মাতৃমৃত্যুর হার হ্রাস, শিশু স্বাস্থ্য সুরক্ষা এবং বাল্যবিবাহ প্রতিরোধসহ বিভিন্ন ক্ষেত্রে যথেষ্ট অগ্রগতি সাধিত হয়েছে এবং উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও

Mountain View

Check Also

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৬ মাসের জামিন মঞ্জুর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঢাকার মানহানির এক মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি …