মঙ্গলবার , জুলাই ১৭ ২০১৮, ১১:৩২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > অর্থনীতি > ৩ জুন থেকে পাওয়া যাবে ঈদের নতুন টাকা
Mountain View

৩ জুন থেকে পাওয়া যাবে ঈদের নতুন টাকা

প্রতিবছরের মতো এবারও আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গ্রাহকদের নতুন নোট বিনিময়ের সুযোগ দিচ্ছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩ জুন থেকে এই সুযোগ পাবেন গ্রাহকরা।

রোববার কেন্দ্রীয় ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের মাধ্যমে জনসাধারণ এবং গ্রাহকদের মাঝে নতুন নোট বিনিময় করা হবে। আগামী ৩ জুন থেকে ১৪ জুন পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া) এই নোট বিনিময় করা হবে।
এছাড়া ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। তবে একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না।

নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে যে কোন মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

ঢাকায় যেসব ব্যাংকের শাখায় পাওয়া যাবে:
রাজধানীর ন্যাশনাল ব্যাংক যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংক আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংক এলিফ্যান্ট রোড শাখা, সিটি ব্যাংক মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংক কাওরান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংক বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংক এবং চকবাজার শাখা।

এছাড়া সোনালী ব্যাংক রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংক উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংক গুলশান শাখা, রূপালী ব্যাংক মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংক রাজারবাগ শাখা, পূবালী ব্যাংক সদরঘাট শাখা, শাহজালাল ইসলামী ব্যাংক মালিবাগ শাখা, ওয়ান ব্যাংক বাসাবো শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশ শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংক এসএমই অ্যান্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান, মার্কেন্টাইল ব্যাংক বনানী শাখা এবং ব্যাংক এশিয়া ধানমন্ডি শাখা থেকে নতুন নোট বিনিময় করা হবে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

গ্রামীণফোনের ১০ টাকার শেয়ারে ১২.৫০ টাকা লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তীকালীন ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩০ …