বুধবার , আগস্ট ১৫ ২০১৮, ৪:০৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > পাহাড়ি ঢলে বসবাসরতদের নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ
Mountain View

পাহাড়ি ঢলে বসবাসরতদের নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিঢোর টাইমসঃ কক্সবাজার পৌরসভার ৬, ৭, ৮, ৯, ১০ ও ১২ নম্বর ওয়ার্ড এলাকায় বসবাসরত বাসিন্দাদের আজ রাতের মধ্যে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। পাহাড়ি ঢল, ভুমিকম্প ও পাহাড়াধসের আশঙ্কায় এ নির্দেশ দেয়া হয়।বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও শক্তি সঞ্চয় করে নিম্নচাপে পরিণত হয়েছে। এই অবস্থায়ই এটি রোববার মধ্যরাতে সীতাকুণ্ড এলাকা দিয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি আরও উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে মৌসুমী নিম্নচাপরূপ নিয়ে আজ দুপুর ১২.০০ টায় সন্দ্বীপ ও তৎসংলগ্ন উত্তরপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর/উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে আজ মধ্যরাতে নাগাদ সীতাকুণ্ডের নিকট দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রম করতেপারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও ঢাকা বিভাগে বিস্তার লাভ করেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দম্কা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজধসহ বৃষ্টি হতে পারে। সেই দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।একইসঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View

Check Also

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৬ মাসের জামিন মঞ্জুর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঢাকার মানহানির এক মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি …