বুধবার , আগস্ট ১৫ ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > শেষ মুহুর্তে জমজমাট মির্জাপুরের ঈদ বাজার
Mountain View

শেষ মুহুর্তে জমজমাট মির্জাপুরের ঈদ বাজার

আরাফাত ইসলাম শুভ, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: ঈদ মানেই খুশি আর অনাবিল আনন্দ। সেই ঈদের দিনটাকে উৎসবমুখর করে তুলতে নতুন মাত্রা যোগ করে নতুন রঙিন পোশাক।

পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র ২-৩ দিন বাকি। আজ বুধবার ২৭ রমজান পালিত হচ্ছে। যদি এবার ২৯ রমজান হয় তবে ঈদ আগামী ১৬ জুন শনিবার অথবা পূর্ণ ৩০ রমজান হলে ১৭ জুন রবিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

তাই শেষ মুহুর্তে জমে উঠেছে টাঙ্গাইলের মির্জাপুরের ঈদ বাজার। ভৌগলিক অবস্থানগত কারণে এবং আয়তনের দিক থেকে জেলার সবচেয়ে বড় উপজেলা হওয়ায় বরাবরই সব দিক দিয়ে গুরুত্বপূর্ণ মির্জাপুর।

উপজেলা সদরের ব্যস্ততম মির্জাপুর মসজিদ মার্কেট, সিংগাপুর সুপার মার্কেট, বাংলাদেশ শপিং সেন্টার, খন্দকার প্লাজা, ইতালি প্লাজা, মনসুর টাওয়ার ও সৈয়দ টাওয়ার সহ বড় বড় শপিং মল আর মার্কেটগুলোতে ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

মূলত ঢাকার বাইরের মফস্বল শহরগুলোতে ঈদের এক সপ্তাহ আগে থেকে বেচা-কেনা শুরু হয়। তারই ধারাবাহিকতায় মির্জাপুরেও গত শুক্রবার থেকে ঈদ বাজারের ক্রেতা আগমন ছিল চোখে পড়ার মত। তাছাড়া সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বেচাকেনা বেড়ে যায়।

এদিকে, ঈদ উপলক্ষ্যে বিপণী-বিতানগুলো সেজেছে নতুন রুপে। বাহারি ধরনের রঙ আর দৃষ্টি নন্দন ডিজাইনের কম্বিনেশনে ক্রেতা আকর্ষণ করছে এসব বৈচিত্র্যময় পোশাক। নানা বয়সী ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে নান্দনিক কালেকশনের সমন্বয়ে পোশাক ক্রয়ের উপর ডিসকাউন্ট দিচ্ছে কয়েকটি ফ্যাশন হাউজ।

গত ১৫ রমজানের পর থেকেই ঈদ কেনাকাটা শুরু হয়। প্রথম দিকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও আশেপাশের প্রত্যন্ত এলাকা থেকে আগত ক্রেতারা বাড়ি দূরে হওয়ায় ঈদের কেনাকাটা আগেই সেরে ফেলেন। ক্রেতাদের পদচারণায় দম ফেলার সময় নেই বিক্রেতা আর দোকান মালিকদের। পোশাক তৈরিতে ব্যস্ত সময় পাড় করছেন কারিগররা।

এখন শেষ মুহুর্তে জুতা ও নারীদের প্রসাধনী সামগ্রীর দোকানগুলোতে ক্রেতা সমাগম বাড়ছে। অন্যান্য বছরের তুলনায় এবার পোশাকের ভিন্নতা ভেদে আর বয়সের ক্ষেত্রে দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ ক্রেতাদের। তবে দোকানিরা দাবি করেন দাম সহনীয় মাত্রায় এবং ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম মিজানুল হক বলেন, জনগণের জানমালের নিরাপত্তায় ও ক্রেতাসাধারণ যেন নির্বিঘ্নে কেনাকাটা করে বাড়ি ফিরতে পারে সেজন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সাদা পোশাকে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়াও ঈদকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় সদরের কয়েকটি রোডের মোড়ে মোড়ে যানজট নিরসনে কমিউনিটি পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাশাপাশি আইন-শৃংখলার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের সব ধরনের অভিযান অব্যাহত আছে বলে এসময় তিনি উল্লেখ করেন।

এ সম্পর্কিত আরও

Mountain View

Check Also

যমুনায় নিখোঁজের ৪৩ ঘন্টা পর ফিরে এসেছেন সুমি

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ গত বুধবার যমুনা নদীতে গোসল করতে যান কলেজছাত্রী আফিয়া জান্নাত সুমি (২১)। এরপর …