সোমবার , জুলাই ১৬ ২০১৮, ৬:৪৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > মক্কার পর দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত দিনাজপুরে!
Mountain View

মক্কার পর দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত দিনাজপুরে!

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হয়েছে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত। বৃহৎ এই ঈদের জামাতে ৬ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছে বলে জানিয়েছেন আয়োজকরা।
২২ একর এই ঈদগা ময়দানে আজ শনিবার সকাল ৯টা ২০ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এখানে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের ইমাম মাওলানা সামশুল আলম কাশেমী।

বৃহৎ এই ঈদ জামাতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরসহ সর্বস্তরের মুসল্লিরা অংশ নেন। পাশাপাশি দিনাজপুরের বিভিন্ন এলাকার মুসল্লিরা এখানে নামাজ আদায় করতে আসেন। বৃহৎ এই জামায়াতে শান্তিপূর্ণভাবে নামাজ আদায়ে নেয়া হয় চার স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা। মাঠজুড়ে স্থাপন করা হয় সিসি ক্যামেরা। বিভিন্ন স্থানে মুসল্লিদের তল্লাশি করা হয়।

শান্তিপূর্ণভাবে নামাজ সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা।
বৃহৎ এই জামাতের মুল উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সৌদি আরবের মক্কার পর দিনাজপুরের এই ঈদের জামাত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামায়াত। এবার এখানে ঈদুল ফিতরের এই জামাতে প্রায় ৬ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছেন যদিও আশপাশের জেলা-উপজেলা বৃষ্টি থাকায় অনেকে এখানে ঈদের নামাজে আসতে পারে নাই।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

নেতাকর্মীদের হতাশ না হয়ে মাঠে কাজ করার আহ্বান পুলিশের সাবেক মহাপরিদর্শক নূর মোহাম্মদ

আতিকুর রহমান কাযিন,নিজস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জের কটিয়াদীতে নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন পুলিশের সাবেক মহাপরিদর্শক,রাষ্ট্রদূত ও সচিব …