সোমবার , জুলাই ১৬ ২০১৮, ৭:০২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > বিশ্বকাপেও চলছে হ্যারি কেন শো
Mountain View

বিশ্বকাপেও চলছে হ্যারি কেন শো

স্পোর্ট করেসপন্ডেন্ট:

ইংলিশ প্রিমিয়িার লিগে যেন গোল মেশিন হ্যারি কেন। টট্যেনহামের জার্সিতে প্রিমিয়ার লিগে করে চলেন একের পর এক গোল। ইংল্যান্ডের জার্সিতেও কেনের গোল করার দৃশ্য নিয়মিতই। কিন্তু ইংলিশ ফুটবলারদের বদনাম আছে, বিশ্বমঞ্চে জ্বলে উঠতে না পারার। হ্যারি কেন সে দলে নেই। বিশ্বকাপের মঞ্চে ঠিকই জ্বলে উঠলেন। তার জোড়া গোলেই আফ্রিকান দল তিউনিশিয়াকে ২-১ গোলে হারিয়েছে ১৯৬৬’র চ্যাম্পিয়নরা।

অধিনায়কের বাহুবন্ধনী এবার কেনের হাতে। সে দায়িত্ব থেকেই হয়তো ইংল্যান্ডকে রক্ষায় এগিয়ে এসেছেন। না হলে তো আরেকটা অঘটন ঘটে যেত। ৯০ মিনিটও শেষ। ম্যাচ চলছে ১-১ সমতায়। তিউনিশিয়া ইংল্যান্ডকে আটকে দিলে সেটা তো অঘটনই। ৯১ মিনিটে কর্ণার কিক পায় ইংল্যান্ড। ট্রিপারের নেওয়া কর্ণার কিক থেকে হেড করেন মাগুয়েরে। বামপাশে কোনায় কেন ছিলেন পুরো অরক্ষিত। কেনের মত তুখোড় ফিনিশারকে তিউনিশিয়া ডিফেন্ডাররা কেন আনমর্কড রাখলো সেটা হয়তো অনভিজ্ঞতার ফল। সে ফলটাও তাদের ভোগ করতে হলো পরক্ষণই। ঠান্ডা মাথায় নিখুঁত হেডে বল জালে পাঠান ইংলিশ অধিনায়ক। তিউনিশিয়ার গোলরক্ষক বেন মুস্তফা বল ঠেকাতে লাফ দিয়েছিলেন। কিন্তু কেনের দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে।

এর আগে ১১ মিনিটে অধিনায়ক হ্যারি কেন এগিয়ে নেন দলকে। বিরতির আগেই সমতায় ফেরে ২০০৬ এর পর আবারো বিশ্বকাপ খেলতে আসা তিউনিশিয়া। ৩৫ মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরান ফেরজানি সাসি। পুরো ম্যাচে দাপট ছিল ইংলিশদেরই। কিন্তু তিউনিশিয়া রক্ষণে গিয়ে বারবার খেই হারিয়েছেন রাহিম স্টার্লিং-লিংগার্ডরা। অধিনায়ক কেন খেই হারননি। টট্যেনহাম তারকার দুর্দান্ত গোল স্কোরিং ক্ষমতা ম্যাচ জিতিয়েছে ইংলিশদের।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

ব্রাজিলের হৃদয় ভাঙানো থিবো কোর্তোয়া রাশিয়া বিশ্বকাপের সেরা গোলরক্ষক

স্পোর্টস করেসপন্ডেন্ট: কোয়ার্টার ফাইনালে ব্রাজিল-বেলজিয়াম লড়াইকে ব্রাজিল বনাম কোর্তোয়া বললে ভুল হবেনা। সেদিন ৯টি নিশ্চিত …