সোমবার , জুলাই ১৬ ২০১৮, ৬:৪৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > নির্বাচন প্রস্তুতি পর্যবেক্ষণে গাজীপুরে প্রধান নির্বাচন কমিশনার
Mountain View

নির্বাচন প্রস্তুতি পর্যবেক্ষণে গাজীপুরে প্রধান নির্বাচন কমিশনার

আগামী ২৬ জুন সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাসহ অপর কমিশনাররা গাজীপুরে এসেছেন। নির্বাচন কমিশনের সচিবও তাদের সঙ্গেই রয়েছেন। একটি শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে তারা বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সঙ্গে সভা করবেন।

এছাড়া বিকেল ৩টায় গাজীপুর জেলা শহরের শহীদ বঙ্গতাজ অডিটরিয়ামে প্রতিদ্বন্দ্বী সকল মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সদস্য ও কমিশন সচিব মতবিনিময় করবেন। গাজীপুরের নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) খুদরত-ই-খুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

গাজীপুর সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হবে আগামী ২১ ও ২২ জুন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫০৩ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হবে ২৪ জুন।

নির্বাচন কর্মকর্তারা জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব প্রশিক্ষণ চলবে। জেলা শহরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট হাইস্কুল, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট হাইস্কুল, প্রগতি প্রাথমিক বিদ্যালয় (ব্রি), জয়দেবপুর সরকারি গার্লস হাইস্কুল ও রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যদের বঙ্গতাজ অডিটোরিয়ামের হলরুমে প্রশিক্ষণ দেয়া হবে।

এদিকে সকাল থেকে প্রধান দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছেন। জাহাঙ্গীর আলম সকাল ৯টায় টঙ্গীর ৫০নং ওয়ার্ড গাজীপুরা থেকে তার প্রচারণা ও গণসংযোগ শুরু করেন। আজ তিনি নগরীর টঙ্গী এলাকায় পথসভা ও গণসংযোগ করবেন।

অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারও সকাল থেকে তার নির্বাচনী প্রচারণা এবং গণসংযোগ শুরু করেন। সকালে তিনি পুবাইলের মাঝুখান বাজার, মিরের বাজারসহ পুবাইলের বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভায় যোগ দেবেন। নির্বাচনের কাউন্সিলর প্রার্থীরাও সকাল থেকে নিজ নিজ ওয়ার্ডে গণসংযোগ করছেন।

দুপুর পর্যন্ত প্রার্থীরা গণসংযোগ শেষে বিকেল ৩টায় গাজীপুর জেলা শহরে বঙ্গতাজ অডিটরিয়ামে নির্বাচন কমিশনের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেবেন তারা।

প্রধান দুই মেয়র প্রার্থী ছাড়াও নির্বাচনের অপর মেয়র প্রার্থীরা হলেন, ইসলামী ঐক্য জোটের ফজলুর রহমান (মিনার), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন (মোমবাতি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন (কাস্তে) ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি) প্রতীক।

৩২৯ দশমিক ৫৩ বর্গ কিলোমিটার আয়তনের গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে সাতজন এবং ৫৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন ও ১৯টি সংরক্ষিত আসনে ৮৪ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। মোট ভোটকেন্দ্র ৪২৫টি।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

ঢাকায় পৌঁছেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঢাকায় পৌঁছেছেন। শুক্রবার …