A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাবিশ্ব > হিলারি প্রেসিডেন্ট হলে তৃতীয় বিশ্বযুদ্ধ হবে
Mountain View

হিলারি প্রেসিডেন্ট হলে তৃতীয় বিশ্বযুদ্ধ হবে

03eff5c9a3137ea8b952406348d097cbx480x300x14

হিলারি ক্লিনটন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলে তার পররাষ্ট্র নীতির কারণে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে এবং তা সিরিয়া থেকে শুরু হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনী প্রচারণার শুরু থেকেই বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে আসছেন তিনি হিলারি সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন গোষ্ঠীকে নিয়ে। সম্প্রতি রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

এ সময় ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, হিলারি নির্বাচিত হলে রাশিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্র কোন আলোচনায় বসতে পারবে না। এর স্বপক্ষে যুক্তি দিয়ে ট্রাম্প বলেন, এই নারী নির্বাচনের আগে যেই ব্যক্তিটিকে (পুতিনকে) এতটা শয়তান হিসেবে ব্যাখ্যা করেছে তার সঙ্গে কোন মুখে আলোচনা করবে। তিনি আরো বলেন, সিরিয়ায় ডেমোক্রেট সরকারের নো ফ্লাই জোন ঘোষণা করা অনেকটা সরাসরি রাশিয়ার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে যাওয়ার মত। কেননা সেখান দিয়ে রাশিয়ার জেটগুলো উড়ে গেলে তা নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সংঘর্ষ হবেই।

হিলারির পররাষ্ট্র নীতির সমালোচনা করে হিলারি বলেন, সে ক্ষমতায় গেলে তার পররাষ্ট্র নীতির জন্যই তৃতীয় বিশ্বযুদ্ধ হবে। কেননা সিরিয়ায় বাশার সরকারকে পতন করার বিষয়ে আলোচনা না করে তাদের উচিত ছিল আইএস দমনের বিষয়ে আলোচনা করা। সেটা না করে তারা একই সঙ্গে সিরিয়া, রাশিয়া ও ইরানের সঙ্গে বৈরি সম্পর্ক তৈরি করছে।

এ সম্পর্কিত আরও

Check Also

মিয়ানমারের বিরুদ্ধে অবরোধের সুপারিশ কানাডার দূতের

রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধান নিশ্চিত করতে মিয়ানমারের ওপর অর্থনৈতিক অবরোধ এবং অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের সুপারিশ …

Leave a Reply