A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > আইসিসিকে আমলা বললেন লাঞ্চের সময় আমাকে কি দাঁত ব্রাশ করতে হবে?
Mountain View

আইসিসিকে আমলা বললেন লাঞ্চের সময় আমাকে কি দাঁত ব্রাশ করতে হবে?

5638498daf9cc32d0e9df16d77287e24x600x400x19স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ফাফ ডু প্লেসির বিরুদ্ধে বল টেম্পারিংয়ের আনুষ্ঠানিক অভিযোগ এনেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। আর এটাকে রীতিমত হাস্যকর ও কৌতুক ছাড়া আর কিছু মনে হচ্ছে না ডু প্লেসির সতীর্থ হাশিম আমলার কাছে। তার প্রশ্ন, বল শাইন করার আগে তাহলে কি দাঁত ব্রাশ করে আসতে হবে?

হোবার্ট টেস্টে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু প্লেসি বরবরের মতো বল শাইন করাচ্ছিলেন। মুখের ভেতর আঙুল পুরে লালা দিয়ে। তবে ভিডিওতে দেখা গেছে তার জিহবার ওপর ললি বা চুইং গাম ছিল। ভিডিও দেখে তদন্ত করে সিদ্দান্তে পৌঁছেছে আইসিসি। কোড অব

কন্ডাক্টের ‘বলের অবস্থা পরিবর্তন’ এর চার্জ ডু প্লেসির বিরুদ্ধে।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবং বর্তমান দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান আমলা এর কোনো মানে দেখেন না। ডু প্লেসির বিরুদ্ধে তোলা অভিযোগকে ‘কৌতুক’ বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, “এটা তো এপ্রিল মাস না। কিন্তু ফাফের বিরুদ্ধে তোলা অভিযোগ সত্যি হাস্যকর। দল হিসেবে আমরা শক্ত হয়ে দাঁড়াচ্ছি। আমরা কোনো অন্যায় করিনি।”

এরপর আমলা প্রশ্ন তুলেছেন, “মাঠে আমিও চুইংগাম চাবাই। আপনি কি বলতে চান যে আমাকে লাঞ্চের সময় দাঁত ব্রাশ করে আসতে হবে? আমরা মাঠে দুই ঘণ্টা থাকি…ক্ষতিকর কিছু থাকে না। মুখে মিষ্টি, বাবলগাম, বাদাম, আরো কিছু থাকে। তাহলে সমস্যাটা কোথায় বুঝতে পারছি না। এটা তো মুখ মিষ্টি করার মতো একটা ব্যাপার।”

ওই ম্যাচে অস্ট্রেলিয়াকে ইনিংস ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন জানিয়েছেন ডু প্লেসির ব্যাপারটা নিয়ে আইসিসি ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট শুনানী করবেন। দোষ প্রমাণিত হলে শাস্তি ৫০ থেকে ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা। অথবা সাথে দুটি সাসপেনশন পয়েন্ট, তিনটি বা চারটি ডিমেরিট পয়েন্ট।

এ সম্পর্কিত আরও

Check Also

এভারেস্টে লিওনেল মেসি

স্পোর্টস করেসপন্ডেন্ট: বিশ্বের প্রতিটি প্রান্তের জনপ্রিয় খেলা ফুটবল। জনপ্রিয় খেলাটিতে ১৪ বছর ধরে জাদুকরি ফুটবল …

Leave a Reply