বৃহস্পতিবার , মে ২৪ ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > লাইফস্টাইল > বেঁচে থাকুক পবিত্র ভালোবাসা
Mountain View

বেঁচে থাকুক পবিত্র ভালোবাসা

জাহিদুল ইসলাম:  বিশ্ব ভালোবাসা দ্বিবসে ভালোবাসা যেন অাজ অনেকটাই এলাম-দেখলাম-জয়করলাম অত:পর ছাড়লাম এমন একটা ট্রেন্ড অার ফ্যাশন হয়ে দাড়িয়েছে। প্রকৃত ভালোবাসা আর সত্য ভালোবাসা যেন আজ জাদুঘরে ঠাই করে নিয়েছে। সবই যেন ক্ষনিকের মুগ্ধতার আবেশে আর আবেগে ভেসে গিয়ে  একে অপরের ফ্যান্টাসিতে ডুবে থাকা। যার রেশ কেটে যেতেই উধাও হয়ে যায় ভালোবাসা।  বেশিরভাগ ক্ষেত্রেই ভালোবাসা আজ যেন সাজানো নাটক। নতুন প্রজন্মের কাছে ভালোবাসা যেন সবচেয়ে ক্ষনস্থায়ী কোন কিছুর একটি। আজ আছে কাল নেই।

সত্যি কথা বলতে প্রকুত ভালোবাসা সারাজীবনের জন্যই। আপনি যাকে ভালোবাসবেন তাকে নিয়ে সারাটা জীবনই যদি পারি দিতে না পারলেন তাহলে বোঝতে হবে আপনার ভালোবাসায় গন্ডগোল ছিলো। তাই তো আজ হাজারো ফেক আর সাময়িক মুগ্ধতায়ভরা ভালোবাসা বছর না যেতেই কালো পর্দা নেমে আসে। আরও আধুনিকদের জন্য সেই ভালোবাসার দৌরাত্ব তো হালের লিটনের ফ্ল্যাট পর্যন্ত!

মানুষকে ভালোবাসার চেয়ে তৃপ্তির কাজ আমার কাছে আর নেই। সেটা হতে পারে একজন পথ শিশু, হতে পারে একজন বৃদ্ধ, হতে পারে একজন অন্ধ হতে পারে একজন এতিম…সৃষ্টিকর্তাকে খুশি করতে এর চেয়ে ভালো আর কোন কিছু কি আছে? মাঝে মাঝে যখন এরকম কিছু মানুষের মুখোমুখি হই খুব ভালো লাগে।

কখনও হয়ত তাদের জন্যে তেমন কিছুই করতে পারিনা পকেটে পর্যাপ্ত টাকা পয়সা না থাকার কারনে, কিন্তু ভেতর থেকে একটা তীব্র আকাঙ্খা আসে হে মানুষ তোমাদের আমি অনেক ভালোবাসি। একটা অমায়িক চাহনি দেই। তারা অনেক খুশি হন। তারা বোঝতে পারেন টাকা থাকলে তাদের প্রতি সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিতাম। তৈরি হয় ক্ষনিকের জন্য এক ভালবাসা। যেটার মূল্য আমার কাছে কোটি কোটি টাকার চেয়েও বেশি।

বয়সতো কম হলো না। কম তো দেখলাম না। ছিলামতো দেশের হার্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে। দেখেছি ভালোবাসার নামে মানুষজন কি করে বেড়ায়। আজকাল ভালোবাসা শব্দটাই তারা অপবিত্র করে ফেলেছে। ভালোবাসা যেখানে পবিত্র সেখানে তারা ভালোবাসার নামে নোংরামি করে বেড়ায়। ৯৯ ভাগ রিলেশেনেই এমনটা হয়ে আসছে। যারা নোংরামির একটা লাইসেন্স পাওয়ার জন্যই এই দ্বিবস পালন করে। ভালোবাসা দ্বিবস পালন করার আগে আমাদরে সবাইকে প্রথমে নোংরামি ছাড়ার শপথ করা উচিৎ।

ভালোবাসাকে পবিত্রই যদি না রাখতে পারেন তাহলে সে ভালোবাসা দিয়ে কি হবে ? কোন ধর্মেই কি বলেছে ভালোবাসার নামে নোংরামি করতে? তবে নাস্তিকদের কথা বাদ। তারা মহা পন্ডিত। তারা দুই মন এক হলে সব কিছু করে ফেলার বৈধতা দিয়ে দেন! যাহউক মনে হয় ভুল করে একটু জ্ঞাণ দেয়ার চেষ্টা করলাম। অনেকের মনে চোট লাগতে পারে। সবাইকে ভালোবাসা দ্বিবসের শুভেচ্ছা। বেঁচে থাকুক পবিত্র ভালোবাসা।

এ সম্পর্কিত আরও

Check Also

কানাডিয়ান আদালত বিএনপিকে সঠিক ভাবেই মূল্যায়ন করেছে : জয়

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ কানাডিয়ান আদালত বিএনপিকে সঠিকভাবেই বারবার মূল্যায়ন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর …

Leave a Reply