A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > ওয়ানডেতে মুশফিকের ৫ সেঞ্চুরীর বিস্তারিত
Mountain View

ওয়ানডেতে মুশফিকের ৫ সেঞ্চুরীর বিস্তারিত

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেটের অন্যতম ব্যাটিং স্তম্ভ বলা হয় মুশফিককে। ক্যারিয়ারের শুরুতে ভারতের সাথে ২০০৭ সালের বিশ্বকাপে দূর্দান্ত ব্যাটিং করলেও দীর্ঘদিন ধরেই তেমন ভালো করতে পারছিলেন না মুশফিক। বিশেষ করে একজন ক্রিকেটারের কাঙ্খিত স্বপ্ন সেঞ্চুরীর দেখা পাচ্ছিলেন না কিছুতেই। ২০০৬ সালে ওয়ানডে অভিষেক হওয়া মুশফিক, প্রথম সেঞ্চুরী পাওয়ার জন্য সময় নিয়েছেন দীর্ঘ ৫ বছর। ২০১১ সালে ক্যারিয়ারের ৯১তম ম্যাচে প্রথম ওয়ানডে সেঞ্চুরী পান তিনি। জিম্বাবুয়ের গড়া ২৫০ রানের জবাবে ২৫১ রানের টার্গেটে ৫ রানে হেরে যায় বাংলাদেশ। ঐ ম্যাচে মুশফিক ১০০ বলে ১০১ রান করেন। হেরেও ঐ ম্যাচে ম্যাচ সেরা হন মুশফিক।

২০১৪ সালে ভারতের বিপক্ষে এশিয়া কাপে সেঞ্চুরি করেন তিনি। মুশফিকের ১১৩ বলে ১১৭ এবং অনামুল হক বিজয়ের ৭৭ রানে ২৭৯ রানের টার্গেট দেয় বাংলাদেশ। কিন্তু ভিরাটের সেঞ্চুরিতে ম্যাচ হেরে যায় বাংলাদেশ।
.
অাইসিসি বিশ্বকাপ শেষ করে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে জ্বলে ওঠে মুশফিক এবং তামিমের ব্যাট। দুই জনই করেন সেঞ্চুরি। তামিমের ১৩৫ বলে ১৩২ এবং মুশফিকের ৭৭ বলে ১০৬ রানে পাকিস্তানকে ৩৩০ রানের টার্গেট দেয় বাংলাদেশ। ঐ ম্যাচে ৭৯ রানে জয়লাভ করে বাংলাদেশ।

২০১৫ সালে ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১০৯ বলে ১০৭ রান করেন তিনি। ঐ ম্যাচে ১৪৫ রানে জয়লাভ করে বাংলাদেশ। ম্যাচ সেরা হন মুশফিকুর রহিম।
পঞ্চম এবং শেষ সেঞ্চুরি করেছেন গতকাল সাউথ আফ্রিকার বিপক্ষে। ১১৬ বলে ১১০ রানে অাপরাজিত থাকেন তিনি। তারপরও ম্যাচ হেরেছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বাংলাদেশের হয়ে ৬৩ ও ৬৮ বলে ২টি সেঞ্চুরী সাকিবের

জুবায়ের আহমেদ: বাংলাদেশ ক্রিকেটে দ্রুততম রানের হিসেবে করতে গেলে মোহাম্মদ আশরাফুলের তিনফরম্যাটে দ্রুততম ফিফটি কিংবা …