A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > ৮৩ রান গড়ে সবার উপরে এনামুল হক বিজয়
Mountain View

৮৩ রান গড়ে সবার উপরে এনামুল হক বিজয়

বরাবরই তিনি উপেক্ষিত। সেই কবে যে জাতীয় দলের জার্সি পরেছেন হয়তো ভুলেই গেছেন। ভুলে যাওয়ারই কথা। ব্যাট হাসে তার মুখ হাসে না। এমন অবস্থা বিজয়ের। মুখের কোণে উঁকি দেয়া হাসিটাও বিলীন হয়ে গেছে অবহেলায়।

মজার ব্যাপার হলো, একসময় কিন্তু দেশের হয়ে টপঅর্ডারে তামিমের সঙ্গে থেকে নেতৃত্ব দিয়েছিলেন বিজয়। সে এক ‘অপয়া’ ইনজুরির অজুহাতে যে না বাদ পড়লেন তার পর থেকেই আর রঙিন জার্সি পরার নাম গন্ধ নেই। যদিও সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে বিজয়কে নিয়ে গুঞ্জন উঠেছিল তামিমের সঙ্গে ওপেনিং করবেন। আশ্বস্ত করেছিলেও বিসিবির বস পাপনও। কিন্তু না সেই যাত্রা অধরাই থেকে গেল।

কি আর করা। তাই বাধ্য হয়ে ঘরোয়া ক্রিকেটেই মন দিলেন বিজয়। জাতীয় লিগের ১৯ তম আসরে ব্যাট হাতে বড় রানের দেখা পেয়েছেন তিনি। লিগের পাঁচ রাউন্ড খেলা শেষ সর্বাধিক রান সংগ্রাহকদের মধ্যে শীর্ষে আছেন খুলনা বিভাগের এই ওপেনার। তিনি ব্যাট হাতে ৫ ম্যাচে ১ সেঞ্চুরি ও ১ ফিফটিতে করেছেন ৪১৭ রান।

এবারের আসরেই প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন এনামুল। রংপুরের বিপক্ষে তার ডাবল সেঞ্চুরির ইনিংসটি ২১৬ রানে থেমেছে। এর আগে ২০১২ সালে ফতুল্লায় ১৯৩ রানে দুর্ভাগ্যজনক ভাবে আউট হয়েছিলেন তিনি। জাতীয় দলের একসময়ের এই তারকার ব্যাটিং গড়টাও চোখে পড়ার মতো ৫৯.৫৭!

সমান সংখ্যক ম্যাচ খেলে এনামুলের পর রান সংগ্রাহকদের মধ্যে দ্বিতীয় স্থানে থাকা তুষার ইমরানের সংগ্রহ ৩৭৪ রান। তিনি ১ টি শতক ও ৪ অর্ধশতকে ৬২.৩৩ গড়ে রান তুলেছেন। ব্যক্তিগত সর্বোচ্চ ১৩২ রান। তিন নম্বরে আছেন লিগের সদ্য সমাপ্ত রাউন্ডে প্রথম শ্রেণীর ক্রিকেট প্রথম বারের মতো ডাবল সেঞ্চুরি হাঁকানো নাঈম ইসলাম। তিনি ২ শতকে ৯২ গড়ে ৩৬৮ রান করেছেন ৫ ম্যাচ খেলে।

বরিশালের বিপক্ষে তার ডাবল সেঞ্চুরির ইনিংসটি থেমেছে ২১৬ রানে। এটি তার প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৩ তম সেঞ্চুরি এই সেঞ্চুরি দিয়েই ঘরোয়া ক্রিকেটে ৭ হাজার রানের মাইলফলক পূরণ করেছেন নাঈম।
চার নম্বরে থাকা নাঈমের সতীর্থ্য সোহোরাওয়ার্দী শুভ সমান সংখ্যক ম্যাচে ১ শতক ও ২ অর্ধশতকে ১১২.৩৩ গড়ে রান করেছেন ৩৩৭।

ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৪৫।
এই তালিকার পাঁচ নম্বরে আছেন রাজশাহীর তারকা ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকী। ৫ ম্যাচে ৫৫.১৬ গড়ে তার সংগ্রহ ৩৩১ রান। ৩ অর্ধশতকে এই রান তুলেছেন জুনায়েদ। ব্যক্তিগত সর্বোচ্চ ৮৯ রান।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন শেখ হাসিনা

এশিয়া কাপে প্রথমবারের মতো বিজয়ের মুকুট ছিনিয়ে আনা নারী ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। …