A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > ক্যাম্পাস > জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার
Mountain View

জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে। এক যোগে মোট বারটি কেন্দ্রে বিকাল ৩.০০ থেকে ৪.০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। বুধবার (১৮ অক্টোবর) এক বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবার ‘ডি’ ইউনিটের ৫৮০টি আসনের বিপরীতে ২৮,৭৪৯ জনশিক্ষার্থী আবেদন করেছে। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

ভর্তি পরীক্ষার্র্থীরা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেনা। কোন পরীক্ষার্থী পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর, ইলেক্ট্রনিক ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রিনিক ডিভাইস সঙ্গে আনতে পারবেনা। পরীক্ষার্থীদের হাফহাতার জামাও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।

ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিল যোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে। প্রিন্টকৃত দুই কপি প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কেউ পরীক্ষা দিতে পারবে না।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতেহবে। ‘ডি’ইউনিটের ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.jnu.ac.bd or http://admissionjnu.info) এ পাওয়া যাবে।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

ইবির পাঁচ মেধাবী শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

ইসলামী বিশ্ববিদ্যালয় স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বরাবরই মেধার স্বাক্ষর রেখে চলেছে। সেই …