A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > মেসির ‘সেঞ্চুরি’র রাতে জয় পেল বার্সা
Mountain View

মেসির ‘সেঞ্চুরি’র রাতে জয় পেল বার্সা

ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে লিওনেল মেসির শততম গোলের মাইলফলক ছোঁয়ার রাতে বড় জয় পেয়েছে বার্সেলোনাও। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গ্রিক দল অলিম্পিয়াকোসের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে কাতালানরা।

বুধবার রাতের জয়ে গ্রুপ ‘ডি’র পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করল আর্নেস্টো ভালভার্দের দল। তিন ম্যাচে শতভাগ জয়ে ৯ পয়েন্ট কাতালান দলটির।
রাতে গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে স্পোর্টিং সিপির বিপক্ষে ২-১ গোল
জয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে জুভেন্টাস। তিন ম্যাচের দুটিতে জয় পাওয়া তুরিনের বুড়িদের সংগ্রহ ৬ পয়েন্ট।

ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই বলের দখল ধরে রাখলেও আক্রমণে ততটা ধার ছিল না বার্সার। এরপরও গোল পেতে দেরি হয়নি স্বাগতিকদের। চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মত খেলতে নামা জেরার্ড দেলেফেউয়ের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ১৮ মিনিটে উল্টো নিজেদের জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন দিমিত্রিস নিকালাউ।

মিনিট দুই পরেই চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক গোল পেতে যাচ্ছিলেন দেলেফেউ। ২০ মিনিটে তার জোরাল শট ঠেকিয়ে দেন অলিম্পিয়াকোস গোলরক্ষক। ২২ মিনিটে পাউলিনহোর গোল বাতিল হয়ে যায় রেফারি অফসাইডের বাঁশি বাজালে।

ম্যাচের ২৫ মিনিটে আবারও গোল হারানোর ব্যথায় পুড়েছেন পাউলিনহো। ব্রাজিলিয়ান মিডফিল্ডারের মাথা ছোঁয়া বল ফিরে এসেছে বারে লেগে।

গোলের সুযোগ হেলায় হারিয়েছেন বার্সার জার্সি গায়ে গোলখরায় ভোগা লুইস সুয়ারেজও। ৩৩ মিনিটে মেসির দারুণভাবে বানিয়ে দেওয়া বলে উরুগুয়ে ফরোয়ার্ডের নেয়া শট সহজেই ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক প্রোতো।

প্রোতো-দেয়ালে গোল আটকে গেছে মেসিরও। ৩৭ মিনিটে আর্জেন্টাইন অধিনায়কের নেয়া শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন অলিম্পিয়াকোসের বেলজিয়ান গোলরক্ষক।

বিরতির তিন মিনিট আগে স্বাগতিকদের একটি গোল বাতিল করে দেন রেফারি। সঙ্গে হাত দিয়ে গোল করার অভিযোগে দুই হলুদ কার্ডের জেরে পিকেকে লাল কার্ড দেখালে দশজনের দলে পরিণত হয় বার্সা।

ম্যাচের ৬১ মিনিটে অসাধারণ কীর্তি গড়ে বার্সাকে দ্বিতীয় গোল এনে দিয়েছেন লিওনেল মেসি। দর্শনীয় ফ্রি-কিক থেকে বল জালে জড়িয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১০০তম গোলের মাইলফলক ছুঁয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

কেবল চ্যাম্পিয়ন্স লিগেই এটি মেসির ৯৭তম গোল এবং চলতি প্রতিযোগিতায় তৃতীয়। সেঞ্চুরির পথে ইউরোপিয়ান সুপার কাপে আরও ৩ গোল আছে মেসির। ১২২ ম্যাচে সেঞ্চুরি হল তার। ১৪৮ ম্যাচে ১১২ গোল নিয়ে এই রেকর্ডে শীর্ষে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।

বার্সার তৃতীয় গোলেও রয়েছে মেসির প্রত্যক্ষ ভূমিকা। ৬৪ মিনিটে দূরহকোণ থেকে তার দেয়া পাস ইনিয়েস্তা ও পাউলিনহো ছুঁতে না পারলেও ফাঁকায় পেয়ে যান লুকাস দিনিয়ে। সেখান থেকে বল জালে জড়াতে ভুল হয়নি জর্ডি আলবার বদলি হয়ে দলে সুযোগ পাওয়া ডিফেন্ডারের।

ম্যাচের শেষ মিনিটে গোল করে পাপের প্রায়শ্চিত্ত করেছেন নিকালাউ। ৯০ মিনিটে কর্নার কিক থেকে মাথা ছুঁয়ে অলিম্পিয়াকোসকে সান্ত্বনার গোলটি এনে দেন ১৯ বছর বয়সী ডিফেন্ডার।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন শেখ হাসিনা

এশিয়া কাপে প্রথমবারের মতো বিজয়ের মুকুট ছিনিয়ে আনা নারী ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। …