A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > অধিনায়কত্ব উপভোগ করছেন শান্ত
Mountain View

অধিনায়কত্ব উপভোগ করছেন শান্ত

আইরিশদের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ইতিমধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। অভিজ্ঞ নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বে বৃহস্পতিবার সফরকারীদের বিপক্ষে জয় পেয়েছে টাইগার যুবারা। 

দলপতি শান্ত’র লক্ষ্য আইরিশদের হোয়াইট ওয়াশ করার। দক্ষিণ আফ্রিকায় বড় ভাইরা যখন হোয়াইট ওয়াশের দ্বারপ্রান্তে দাড়িয়ে সেই সময় ‘এ’ দলের হয়ে দেশকে জয় উপহার দিয়ে আনন্দে ভাসাতে চান এই তরুণ।

‘এ’ দলের অধিনায়কের দায়িত্বে থাকা এই বাঁহাতি ব্যাটসম্যানের বাংলাদেশের জার্সিতে টেস্ট অভিষেক হয়েছে চলতি বছরেই। যদিও নিউজিল্যান্ডের মাটিতে নিজের অভিষেক ম্যাচে দলের হয়ে অবদান রাখতে পারেননি তিনি।

সেই সিরিজের পর এখন পর্যন্ত আর জাতীয় দলে ডাক পাননি শান্ত। কিন্তু তারপরও কঠিন পরিশ্রম চালিয়ে যাচ্ছেন মাশরাফী-সাকিবদের দলে জায়গা করে নেয়ার জন্য। জাতীয় দলে খেলার স্বপ্ন দেখা এই তরুণ মুখোমুখি হয়েছিলেন কালের কণ্ঠের সঙ্গে।

সেখানে তিনি জানিয়েছেন, ‘এ’ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব উপভোগ করছেন তিনি। তিনি বলেন, ‘সব মিলিয়ে ভালোই। ইংল্যান্ড সফরে হাই পারফরম্যান্স স্কোয়াডকে (এইচপি) নেতৃত্ব দিতে হবে শুনে প্রথম একটু রোমাঞ্চিতই ছিলাম। সেখান থেকে আসার পর এখন ‘এ’ দলকেও নেতৃত্ব দিচ্ছি। এত দিনে অনেকটাই অভ্যস্ত হয়ে গেছি। উপভোগও করছি।’

চলতি বছর বাংলাদেশ দলে খেললেও এখন আর সুযোগ মিলছেনা জাতীয় দলের হয়ে। তবে সুযোগ না পাওয়ার কথাটি মাথায়ই আনছেন না এই বাঁহাতি ব্যাটসম্যান।  পারফর্ম করে গেলে জাতীয় দলে এমনিতেই ডাক আসবে বলে মনে করেন তিনি।

জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে বাড়তি ভাবনা থাকলে খেলার ওপরও এর প্রভাব পড়বে বলে মনে করেন এই তরুণ। শান্ত আরও জানান, ‘সত্যি কথা বললে জাতীয় দল ভাবনা আমার মাথাতেই নেই। এটা নিয়ে চিন্তা করতে পছন্দও করি না।

আমার কাজ হলো যখন যেখানে সুযোগ পাই, পারফর্ম করে যাওয়া। কারণ আমি জানি তা করে যেতে থাকলে সুযোগ একদিন ঠিকই আসবে। তাই আগাম ভাবনার কিছু দেখি না। এটা নিয়ে ভাবতে গেলে তা আমার খেলায় প্রভাব ফেললেও ফেলতে পারে।

তাই ভবিষ্যৎ না ভেবে বর্তমান নিয়েই থাকতে চাই। তা ছাড়া আমি যে জায়গায় ব্যাটিং করি, সেখানে অনেক পারফর্মার, আমার কথা হলো কেউ যদি ১০০ রান করে, তাহলে তাকে টপকাতে হলে আমাকে করতে হবে ১৫০। আপাতত আমার চিন্তার ধরনটি এমনই।’

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন শেখ হাসিনা

এশিয়া কাপে প্রথমবারের মতো বিজয়ের মুকুট ছিনিয়ে আনা নারী ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। …