A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > অাশরাফুলের বিশ্ব রেকর্ডে ভাগ বসালেন তামিম ইকবাল
Mountain View

অাশরাফুলের বিশ্ব রেকর্ডে ভাগ বসালেন তামিম ইকবাল


স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ অান্তজাতীক ক্রিকেটে সর্বকনিষ্ঠ সেঞ্চুরি করেছেন মোহম্মদ অাশরাফুল। কিন্তু তিনি সেঞ্চুরি করেছিলেন টেস্ট ক্রিকেটে। কিন্তু এখন অামারা দেখবো ওয়ানডে ক্রিকেটে সর্বকনিষ্ঠ দশ সেঞ্চুরিয়ান নাম। যার মধ্যে ৪ জন বাংলাদেশী এবং ৫ জনইপাকিস্তানী। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিযান তামিম ইকবাল।
১০। নাসির হোসেন (বাংলাদেশ) : লিস্টে দশ নম্বারে রয়েছে অলরাউন্ডার নাসির হোসেন। অান্তজাতীক ওয়ানডে ক্রিকেটে এই একটি সেঞ্চুরি করেছেন তিনি। ২০১১ সালে মাত্র ২০ বছর ৩ দিন বয়সে ১০০ রান করেন।
৯। অনামুল হক বিজয় (বাংলাদেশ) : বাংলাদেশ জাতীয় দলের এক সময়ের ওপেনার অনামুল হক বিজয় ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ১২০ রান করেন। তখন তার বয়স ছিলো ১৯ বছর ৩৫২ দিন।
৮। সাকিব অাল হাসান (বাংলাদেশ) : বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব অাল হাসান। ২০০৭ সালে কানাডার বিপক্ষে ১৩৪* রান করে অাপরাজিত থাকেন। তখন তার বয়স ছিলো মাত্র ১৯ বছর ৩৪১ দিন।
৭। ওমর অাকমল (পাকিস্থান) : পঞ্চম পাকিস্তানী ক্রিকেটার হিসাবে এ লিস্টে রয়েছে ওমর অাকমল। শ্রীলঙ্কা বিপক্ষে ২০০৯ সালে ১৯ বছর ৭৩ দিন বয়সে ১০২* রান করেন তিনি।

৬। অাহম্মেদ সেজাদ (পাকিস্থান) : পাকিস্তানি অারেক ওপেনার অাহমেদ সেজাদ মাত্র ১৯ বছর ৭২ দিন বয়সে সেঞ্চুরি করেন।
৫। তামিম ইকবাল (বাংলাদেশ) : টেস্ট ক্রিকেটে এবং ক্রিকেট বিশ্বে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিযান মোহাম্মাদ অাশরাফুল হলেও ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিযান তামিম ইকবাল। ২০০৮ সালে অায়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ১৯ বছর ২ দিন বয়সে ১২৯ রান করেছিলেন তামিম।
৪। সেলিম এলাহি (পাকিস্থান) : পাকিস্তানের অারেক ব্যাটসম্যান সেলিম এলাহি ১৯৯৫ সালে অভিষেকেই মাত্র ১৮ বছর ১২ দিন বয়সে শ্রীলঙ্কা বিপক্ষে ১০২* রান করেন।
৩। ইমরান নাজির (পাকিস্থান) : এ লিস্টে দ্বিতীয় পাকিস্তানী ব্যাটসম্যান ওপেনার ইমরান নাজির। মাতো ১৮ বছর ১২১ দিন বয়সে ১০৫* রানে অাপরাজিত ছিলেন তিনি। এই মাচটি তিনি খেলেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে।
২। ওসমান গনি (অাফগানস্থান) : জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৪ সালে ১১৮ রান করেন অাফগাসিস্থানের এই ব্যাটসম্যান। তখন তার বয়স ছিলো মাত্র ১৭ বছর ২৪২ দিন।
১। সাইদ অাফ্রিদী (পাকিস্থান) : ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে সব চেয়ে কম বয়সে সেঞ্চুরি করেন পাকিস্তানের এই অলরাউন্ডার। তখন তিনি দলের ওপেনার ছিলেন। মাত্র ১৬ বছর ২১৭ দিন বয়সে ১০২ রান করে এই রেকর্ড গড়েন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বাংলাদেশের হয়ে ৬৩ ও ৬৮ বলে ২টি সেঞ্চুরী সাকিবের

জুবায়ের আহমেদ: বাংলাদেশ ক্রিকেটে দ্রুততম রানের হিসেবে করতে গেলে মোহাম্মদ আশরাফুলের তিনফরম্যাটে দ্রুততম ফিফটি কিংবা …