A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > আগামী বছরেই প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট
Mountain View

আগামী বছরেই প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ আশা প্রকাশ করে বলেছেন, আগামী বছরের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে।

তিনি বলেন, ‘আমরা দেশের প্রত্যেকটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস পৌছে দেয়ার উদ্যোগ নিয়েছি। সরকার ইনফো গভর্নমেন্ট ফেস-৩’র আওতায় উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সম্প্রসারণে কাজ করছে। আমি আশা প্রকাশ করি, আগামী বছরের মধ্যে এ কাজ সম্পন্ন হবে এবং প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবস্থা চালু হবে।’

সজীব ওয়াজেদ জয় আজ রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বাংলাদেশ আইসিটি এক্সপো-১৭ এর দ্বিতীয় দিনে জুম সার্ভিস ও ফ্রিল্যান্সার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উল্লেখ্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইনফ্রা-নেটওয়ার্ক’ নামে প্রকল্প গ্রহণ করেছে। ইনফো গভর্নমেন্ট ফেস-৩’র আওতায় এ প্রকল্প নেয়া হয়েছে।

দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে ডাটা যোগাযোগ ব্যবস্থা নেটওয়ার্ক গড়ে তোলা এ প্রকল্পের মূল উদ্দেশ্য। যাতে ইউনিয়ন পর্যায়েও ইন্টারনেট ব্যবস্থা উন্নত হয়। এ প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে ইন্টারনেট ব্যবস্থা চালুর মধ্য দিয়ে সরকারি সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে যাবে।

সরকার জনগণের সাথে তথ্য শেয়ার করার বিষয়টি নিশ্চিত করতে চায়। এলক্ষ্যে সরকারি সংস্থাগুলোর সেবা নাগরিকদের মাঝে পৌঁছে দিতে এই প্রকল্প গ্রহণ করেছে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

[X]
Loading...

Check Also

সাম্পাওলির বিদায়, মেসিদের নতুন কোচ বিশ্বকাপজয়ী বুরুচাগা

আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে কিছুতেই মানিয়ে নিতে পারছে না ম্যারাডোনার উত্তরসূরিরা। চরম মাত্রায় লেগে …