বৃহস্পতিবার , মে ২৪ ২০১৮, ৪:৩৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > টি-টুয়েন্টি সিরিজের আগে দারুণ এক সুখবর পেল বাংলাদেশ!
Mountain View

টি-টুয়েন্টি সিরিজের আগে দারুণ এক সুখবর পেল বাংলাদেশ!

ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসিস। সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ব্যাটিং করার সময় ইনজুরির শিকার হন তিনি। ডু প্লেসিস ন থাকা টাইগার শিবিরের জন্য একটা সুখবরই বটে।

এদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতেও ২০০ রানের বড় ব্যবধানে হারলো বাংলাদেশ। একইসঙ্গে আফ্রিকার মাটিতে ওয়ানডে হোয়াইটওয়াশের লজ্জা বরণ করে নিতে হলো তামিম-মুস্তাফিজ বিহীন টাইগার বাহিনীকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সফরকারী বাংলাদেশের এমন পারফরমেন্সে দেশের ক্রিকেটে নেমে এসেছে হতাশার ছায়া। আর এই পরিস্থিতিকে দেশের ক্রিকেটের জন্য বিপদসংকেত হিসেবে আখ্যা দিচ্ছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ওদের সঙ্গে তুলনা করলে সব জায়গায় আমরা পিছিয়ে ছিলাম। কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারিনি। খুব বাজেভাবে ম্যাচগুলো হেরেছি। এটা আমাদের খুবই শিক্ষণীয় হলো।

বাংলাদেশ দল সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেললেই সেটি ছিল অনেকটা ভাগ্যগুণে। কার্যত সেই আসরেও আহামরি ভালো ছিল না বাংলাদেশের পারফরমেন্স, যদিও তা আড়াল হয়ে পড়েছিল প্রথমবারের মতো বড় কোনো আসরের সেমিফাইনালে ওঠার আনন্দে।

সেদিকে ইঙ্গিত করে মাশরাফি বলেন, ‘যদিও চ্যাম্পিয়নস ট্রফি থেকে এটা হয়ে আসছে (বাজেভাবে হার)। এ বিষয়গুলো ঠিক না করলে সামনের সিরিজ-টুর্নামেন্টে ভালো করা কঠিন হয়ে যাবে।‘

এদিকে, ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসি। তার পরিবর্তে সিরিজে নেতৃত্ব দেবেন জে পি ডুমিনি।

টাইগারদের বিপক্ষে শেষ ওয়ানডেতে ইনজুরিতে পড়েন ডু প্লেসি। ইনিংসের ৪১তম ওভারে রান নিতে যেয়ে পায়ে টান পড়ে তার।

ফলে ব্যক্তিগত সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে থাকতেই মাঠ ছাড়তে হয় তাকে। তার পরিবর্তে ডোয়াইন প্রিটোরিয়াসকে অন্তর্ভুক্ত করা হয়েছে স্কোয়াডে।

আগামী ২৬ অক্টোবর তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এক নজরে টি-২০ সিরিজের দক্ষিণ আফ্রিকা দল: জেপি ডুমিনি (অধিনায়ক), হাশিম আমলা, ডেভিড মিলার, ফারহান বেহারডিন, কুইন্টন ডি কক, এবি ডি-ভিলিয়ার্স, রবি ফ্রাইলিংক, বিউরেন হেন্ড্রিক্স, মাঙ্গালিসো মোসেহলে, ডেন প্যাটারসন, এরন ফাঙ্গিসো, আন্দিলে ফেলুকায়ো,

এ সম্পর্কিত আরও

Check Also

রাজস্থানকে বিদায় করে দিল কলকাতা

ভাগ্যের জোরে প্লে-অফে চলে এসেছিল রাজস্থান রয়্যালস। তবে সেই ভাগ্য আর তাদেরকে সামনের দিকে টেনে …

Leave a Reply