A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > বিজ্ঞান ও প্রযুক্তি > বাংলাদেশে ৭ ডিসেম্বর আসছে আইফোন এক্স
Mountain View

বাংলাদেশে ৭ ডিসেম্বর আসছে আইফোন এক্স

বাংলাদেশের বাজারে আগামী ৭ ডিসেম্বর থেকে পাওয়া যাবে অ্যাপলের আইফোন এক্স। বাংলাদেশে অ্যাপলের একমাত্র অনুমোদিত ডিলার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের (সিপিএল) মাধ্যমে ক্রেতারা এটি কিনতে পারবেন। এ সুযোগ থাকবে ঢাকাসহ সারাদেশে। সিপিএল থেকে জানানো হয়েছে এই তথ্য।

আইফোনের এক দশক পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া হয়েছে এর সবশেষ সংস্করণটি। এই মোবাইল সেট তৈরির ক্ষেত্রে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। সিলভার ও গ্রে রঙে বাজারে আসছে আইফোন এক্স। এতে রয়েছে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে।

ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার থাকছে। যুক্ত হয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম, এ১১ বায়োনিক চিপসেট ও নিউরাল ইঞ্জিন। থাকছে ডুয়েল ওআইএসযুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা।

বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন এক্স-এর প্রিঅর্ডার শুরু হয়েছে বলে জানান সিপিএল-এর চেয়ারম্যান রাকিবুল কবির। তবে বাজারে ইতোমধ্যে আইফোন এক্স-এর মতো দেখতে নকল মোবাইল সেট পাওয়া যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। এ কারণে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দিয়েছে সিপিএল।

এ সম্পর্কিত আরও

Check Also

শাওমির রেডমি নোট-৫ এর প্রি-বুকিং শুরু শনিবার

বিশ্বজুড়ে সাড়া ফেলা শাওমির ক্যামেরা বিস্ট রেডমি নোট-৫ এর প্রি-বুকিং শুরু হয়েছে। ওইদিন রাত ১২টা …