A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণকারী ডাটা এন্ট্রি অপারেটর ইকবাল হোসেনকে মারধর!
Mountain View

স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণকারী ডাটা এন্ট্রি অপারেটর ইকবাল হোসেনকে মারধর!

জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনাঃ সরকারের উন্নয়নের ধারাবাকিতার প্রেক্ষিতে সারা বাংলাদেশে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উপলক্ষে বরগুনা জেলার সদর উপজেলায় ধারাবাহিক ভাবে বিতরণে আজ রোববার আয়লাপাতাকাটা ইউনিয়নের ৬ ও ৭ নং ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণকালে ৬ নং ওয়ার্ডের মেম্বার, প্যানেল চেয়ারম্যান ও ৫ নং আয়লাপাতাকাটা ইউপির যুবলীগ আহ্বায়ক আরিফুজ্জামান রেজা মৃধা অপৃতিকর ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। স্থানীয় ও ভিকটিম ডাটা এন্ট্রি অপারেটর ইকবাল হোসেন সূত্রে জানা গেছে, সাবেক ৫ নং আয়লাপাতাকাটা ইউপি চেয়ারম্যান মীর নুরুল হক ভোটার নম্বর নিয়ে ইকবাল হোসেনের কাছে সার্স দিতে নিয়ে গেলে সাথে সাথে ইকবাল দাঁড়িয়ে তাঁকে সম্মান পূর্বক তাঁর কথা শুনে তিনি(ইকবাল) সার্চ এখানে হয়না মর্মে জানায় এবং ইকবালের হাতে থাকা চোখের আইরিস ও আঙ্গুলের ছাঁপ নেয়ার কাজ শেষ করে সার্সিং রুম থেকে সাবেক চেয়ারম্যান মীর নুরুল হকের কাজটির সমাধান করে দিবে বলেন।

কিন্তু হঠাৎই রেজা পাশ থেকে এসে মারধর শুরু করে। যার ভিডিও প্রমান রয়েছে। মারধরের পরপরই রেজা ওই স্থান ত্যাগ করে পালিয়ে যায়। এ ব্যাপারে মাঠে থাকা ভারপ্রাপ্ত টিম সাপোর্টার রিয়াজুল ইসলাম জানান, আমাদের অফিসিয়াল নিয়মানুযায়ী সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কাজ করার কথা থাকলেও আমরা জনগণের স্বার্থে জনগণ আসতে থাকা পর্যন্ত বিরামহীনভাবে কাজের প্রক্রিয়া চালিয়ে যাই।

অথচ আজ এ ধরণের ঘটনা ঘটায় সকল কর্মীদের মধ্যেই হতাশা বিরাজ করছে। কেননা বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নিয়োগকৃত ডাটা এন্ট্রি অপারেটর ও ডাটা এন্ট্রি এ্যাসসিস্ট্যান্টদের উপরে বর্তমান মেম্বার রেজা মৃধার কাছ থেকে পাওয়া নিৎকৃষ্ট কাজ কমিশন আশা করেনি। এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার মোঃ দুলাল তালুকদার এ সমস্যা সমাধান করবে বলে আশ্বাস দিলেও উপজেলা নির্বাচন অফিসার মোঃ মনিরুজ্জামান কোন কথাই বলেননি।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে বরগুনা নির্বাচন অফিস কর্তৃক নিয়োগকৃত সকল ডাটা এন্ট্রি অপারেটর, ডাটা এন্ট্রি এ্যাসিস্ট্যান্টদ্বয় এই ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম বর্জণ করেছে। তাছাড়া উপজেলা নির্বাচন অফিসার পুলিশ প্রশাসন কর্তৃক কোন ধরণের নিরাপত্ত্বার ব্যবস্থা করেনা বলেও জানা গেছে। বর্তমানে কর্মীদের দাবি যাতে করে সকল ধরণের নিরাপত্ত্বা ও এই ঘটনার সুষ্ঠু সমাধানের ব্যবস্থা করা হয়। সে ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহন করতে হবে।

এ সম্পর্কিত আরও

Check Also

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় এক প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার নাম আয়েশা বেগম, বয়স ৩৫ …