A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > ৪ অভিষিক্তদের থেকে একজনকেই প্রশংসায় ভাসালেন মাহমুদউল্লাহ
Mountain View

৪ অভিষিক্তদের থেকে একজনকেই প্রশংসায় ভাসালেন মাহমুদউল্লাহ

শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ডময় ইনিংস খেলেও জেতা হল না বাংলাদেশের। বৃহস্পতিবারের ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে ধুম-ধাড়াক্কা ব্যাটিং উপহার দেন টাইগার ওপেনার সৌম্য সরকার। তার সঙ্গে তাল মিলিয়ে পথ চলার চেষ্টা করেন অভিষেক হওয়া জাকির হোসেন। কিন্তু না, পারলেন না শুরুটা স্মৃতির পাতায় লিখতে। যদিও জাকিরের সাজঘরে ফেরাটা ভাটা ফেলেনি টাইগার শিবিরে। ঠিকই ওয়ানডাউনে নেমে ক্যারিয়ার সেরা (৬৬ রান) ব্যাটিংয়ের সঙ্গে দলকে অনেকদূর নিয়ে যান মুশফিকুর রহিম।

শুধু জাকিরই নয়, অভিষেকটা রাঙাতে পারেনি আফিফ হোসেন ধ্রুবও। ইনিংসের ১০.১ ওভারের মাথায় ফিফটির পর সৌম্য ফিরে গেলে নামেন অনূর্ধ্ব-১৯ দলের এই তারকা। দুঃখজনক ব্যাপার হল, স্কোরবোর্ডে রান যোগ করার আগেই ফেরেন তিনি। তবে আফিফ বল ঘুরিয়ে একটি উইকেট তুলে নেন এবং একটি ক্যাচ ধরে কিছুটা দুঃখ মোচন করেন।

অন্যদিকে বিপিএল মাতানো আরিফুল হক মাত্র একটি বল খেলার সুযোগ পেয়েছিলেন। সে বলে একরান করেন। ইনিংসের শেষের দিকে নামার কারণে পরীক্ষার মুখোমুখি হতে হয়নি তাকে।

অভিষিক্ত তিনজনের ব্যর্থতার দিনে সবার নজরে ছিলেন নাজমুল অপু। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৫ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নেন তিনি। তাই তো ম্যাচ শেষে অধিনায়কের কাজ থেকে প্রশংসিতও হলেন। যেখানে হারের জন্য বোলারদের দায় দিলেন রিয়াদ, সেখানে কিনা অপুর গুণগান। বললেন, অভিষিক্ত ম্যাচে অপু ভালো বোলিং করেছে। ওভারঅল অন্যরা ভালো বোলিং করতে পারেনি।

লঙ্কানদের বিপক্ষে ম্যাচটিতে মাত্র দুই ওভার বোলিং করে ৩৩ রান দেন পেসার অলরাউন্ডার সাইফুদ্দিন। যা বেশ দৃষ্টিকটু এবং ব্যাপকভাবে সমালোচিত। এ নিয়ে মাহমুদউল্লাহ’র যুক্তি, ব্যাপারটি মোটেও দৃষ্টিকটু ছিল না। সে একদিন ঠিকই বাংলাদেশ উইন করবে। কারণ ক্রিকেটাররা খেলতে খেলতেই শিখে। যত তাড়াতাড়ি যে ভুলগুলো করছে সেগুলো শুধরাতে পারলে তার জন্য ভালো, টিমের জন্যও ভালো। এছাড়া আমি হারের জন্য তার ঘাড়ে দোষ দেব না।
প্রসঙ্গত, ১৮ তারিখ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে সিলিটে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বাংলাদেশের হয়ে ৬৩ ও ৬৮ বলে ২টি সেঞ্চুরী সাকিবের

জুবায়ের আহমেদ: বাংলাদেশ ক্রিকেটে দ্রুততম রানের হিসেবে করতে গেলে মোহাম্মদ আশরাফুলের তিনফরম্যাটে দ্রুততম ফিফটি কিংবা …