A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > বিশ্ব রেকর্ড করে অস্ট্রেলিয়ার জয়
Mountain View

বিশ্ব রেকর্ড করে অস্ট্রেলিয়ার জয়

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ ক্রিকেটে অসম্ভব বলে কিছু নেই সেটা আরকেবার প্রমাণ করল অস্ট্রেলিয়া। ২৪৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে তরুণ ডি’অর্কে নিয়ে ওয়ার্নারের বিধ্বংসী ব্যাটিংয়ে শুরু থেকেই দারুণ খেলে যাচ্ছিলেন। ওয়ার্নারের চার-ছক্কার স্ট্রোকে দিশেহারা বোল্ট-সাউদিরা। আর তাতেই ২৪৪ রান তাড়া করে বিশ্ব রেকর্ড গড়ে ছয় উইকেট হারিয়ে জয় তুলে নেয় অজিরা।

ওয়ার্নার বিদায়ের পর তার অভাব বুঝতে দেয়নি ক্রিস লিন ও শর্ট। শর্ট করেন ক্যারিয়ারের প্রথম অর্ধশত। ১ চার ১ ছয়ে ১৩ বলে ১৮ রান নিয়ে বিদায় নেয় লিন। তার বিদায় আসেন বিধ্বংসী ম্যাক্সওয়েল। তিনি ১৪ বলে ৩১ রান করে সাউদির বলে সরাসরি বোল্ড হয়ে সাজ ঘরে ফেরেন। এরপর শর্টকে সঙ্গ দেন অ্যারন ফ্রিঞ্চ। ব্যক্তিগত ৭৬ রান করে ট্রেন্ড বোল্ডের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। পরে অ্যারন ফ্রিঞ্চের ব্যাটিং তাণ্ডবে ৭ বল হাতে জয় পায় অস্ট্রেলিয়া। এ আগে টি-টোয়েন্টি ইতিহাসে এতো বিশাল স্কোর তাড়া করে জয় পায়নি কোনো দেশ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) অকল্যান্ডে প্রথমে টস জিতে ব্যাটিংয়ে নেমে গাপটিল-মুনরোর ঝড়ো শুরুতে ৬৪ বলে ১৩২ রান উপহার দেন দলকে। ১১তম ওভারের চতুর্থ বলে মুনরো আউট হয়ে গেলেও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান গাপটিল। মুনরো ৭৬ রানের ইনিংসটি খেলেছেন মাত্র ৩৩ বলে, যাতে ছিল ৬টি করে ছয় ও চারের প্রদর্শনী।স্ট্রাইক রেট ছিল ২৩০।

১৭তম ওভারের ৪র্থ বলে আন্ড্রে টাইয়ের শিকার হওয়ার আগে গাপটিল কেরে ৫৪ বলে ১০৫ রান। তার শত রানের ইনিংসটি সাজানো ছিল ৬টি চার ও ৯টি বিশাল ছক্কায়। যা তার টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় শতক এবং সর্বোচ্চ রান। এর আগে তার সর্বোচ্চ রান ছিল ১০১।

এদিন আরও একটি রেকর্ড করেন কিউই ওপেনার। স্বদেশী ব্রেন্ডান ম্যাককালামকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারী এখন মার্টিন গাপটিল। ২০১৫ সালে অবসর নেওয়ার আগ পর্যন্ত ৭১ ম্যাচে ২১৪০ রান সংগ্রহ করে শীর্ষে ছিলেন ম্যাককালাম। গাপটিলের বর্তমান রান ২১৮৮। শেষ দিকে রস টেলরের ছোট্ট ঝড়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৪৩। এটিই তাদে টি-২০ ক্রিকেটের সর্বোচ্চ ইনিংস।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

বাংলাদেশ টিম থেকে বাদ পড়লো যে ৩টি বড় নাম

স্পোর্টস ডেস্ক: ঈদের পর প্রথম কর্মদিবসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট …