A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > আইপিএল ২০১৮ঃ অবসর নিতে পারেন ৬ মহাতারকা
Mountain View

আইপিএল ২০১৮ঃ অবসর নিতে পারেন ৬ মহাতারকা

গত দশ বছরে ভারতীয় ক্রিকেট বোর্ড পরিচালিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দেশি-বিদেশি অনেক মহাতারকা অংশ নিয়েছেন। দেখতে দেখতে এক দশক পার করে আইপিএল ক্রিকেটে দ্বিতীয় দশকের সূচনা করছে এবছর। ২০১৮ আইপিএল সম্ভবত ছয় তারকা ক্রিকেটারের শেষ আইপিএল হতে চলেছে।

১. ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড)

২০০৮ সাল থেকে আইপিএলে খেলছেন। কলকতা নাইট রাইডার্স, কোচি টাস্কার্স, চেন্নাই সুপার কিংস, গুজরাত লায়ন্সের জার্সি গায়ে গলানোর পর এবছর রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলবেন।

আইপিএল কেরিয়ারে ১০৩টি ম্যাচে বাজের রান ২৭৫৪। সেরা পারফরম্যান্স – ১৫৮*। ব্যাটিং গড় – ২৮.১০, স্ট্রাইক রেট – ১৩১.০৮। ২ বার শতরান ও ১৩ বার অর্ধশতরান করেছেন

২. যুবরাজ সিং (ভারত)

২০০৮ সাল থেকে আইপিএল খেলছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে সফর শুরু। আবার সেখানেই ফিরে এসেছেন। মাঝে পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ডেয়ারডেভিলস ও সানরাইজার্স হায়দরাবাদের খেলেছেন।

আইপিএল ক্রিকেটে ১২০টি ম্যাচে যুবির রান ২৫৮৭। সেরা স্কোর ৮৩। ব্যাটিং গড় ২৫.৬১, স্ট্রাইক রেট – ১৩১.১৮। ১২ বার হাফসেঞ্চুরি করেছেন।

বলহাতে যুবির উইকেট সংখ্যা ৩৬। সেরা পারফরম্যান্স – ৪/২৯, ইকনমি রেট – ৭.৩৭।

৩. শেন ওয়াটসন (ভারত)

২০০৮ মরশুম থেকে আইপিএলে। রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স হয়ে খেলার পর আসন্ন মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন।

১০২টি ম্যাচে ১৬২২ রান করেছেন ওয়াটো। সেরা স্কোর – ১০৪*, ব্যাটিং গড় – ৩১.২১, স্ট্রাইক রেট – ১৩৮.৬৫। ২টি সেঞ্চুরি ও ১৪টি হাফসেঞ্চুরি করেছেন।

বোলিংয়ে কেরিয়ারে ৮৬টি উইকেট তুলে নিয়েছেন। ইকনমি রেট – ৭.৮৩। সেরা বোলিং – ৪/২৯।

৪. হরভজন সিং (ভারত)

২০০৮ সাল থেকে আইপিএলে খেলছেন। গত দশবছরে মুম্বই ইন্ডিয়ান্সে খেলার পর এবার চেন্নাই সুপার কিংসে।

আইপিএলে ভাজ্জির সেরা বোলিং ৫/১৮। ১৩৬টি ম্যাচে উইকেট সংখ্যা ১২৭টি। ইকনমি রেট – ৬.৯৫।

ব্যাট হাতে ভাজ্জির রান ৭৭১। সেরা স্কোর-৬৪। ব্যাটিং গড় – ১৬.০৬।

৫. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)

আইপিএল ক্রিকেটে ২০০৮ সাল থেকে খেলছেন। কলকাতা নাইট রাইডার্স, রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হয়ে এখন কিংস ইলেভেন পাঞ্জাবে গেইল।

১০১টি ম্যাচে ক্যারিবিয়ান সুপারস্টারের রান ৩৬২৬। ব্যাটিং গড় – ৪১.২০, স্ট্রাইক রেট – ১৫১.২০। সেরা পারফরম্যান্স ১৭৫*। ৫ টি শতরান ও ২১ বার অর্ধশতরান করেছেন।

বল হাতে ১৮টি উইকেট নিয়েছেন। সেরা বোলিং – ৩/২১, ইকনমি রেট – ৭.৯১।

৬. ইউসুফ পাঠান (ভারত)

২০০৮ সাল থেকে আইপিএলে। গত দশ বছরে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সে খেলার পর এবার সানরাইজার্স হায়দরাবাদে এসেছেন।

১৪৯টি ম্য়াচে মোট রান ২৯০৪। গড় – ২৯.৬৩, স্ট্রাইকরেট – ১৪৫.৪৯। সেরা স্কোর ১০০ রান। একটি শতরান ও তেরোটি অর্ধশতরান করেছেন।

বোলিংয়ে উইকেট সংখ্যা ৪২টি। সেরা পারফরম্যান্স – ৩/১১, ইকনমি রেট – ৭.৩৯।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

নিষিদ্ধ চান্দিমালের স্থলাভিষিক্ত হলেন লাকমল

আজ দিবাগত রাত থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব …