A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > আট গোলের রোমাঞ্চ শেষে রিয়ালের উদযাপন
Mountain View

আট গোলের রোমাঞ্চ শেষে রিয়ালের উদযাপন

তবে কি ঘুরে দাঁড়ালো রিয়াল মাদ্রিদ? মনে এমন প্রশ্ন জাগতেই পারে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলের প্রথম লেগে উড়তে থাকা পিএসজিকে ৩-১ গোলে উড়িয়ে দেয় মাদ্রিদের ঐতিহ্যবাহী ক্লাবটি। অনেকদিন যাবত রিয়াল মাদ্রিদের ভণ্ডুল আক্রমণভাগ কাল আরও দাপুটে। লা লিগার ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে পাঁচ গোল আদায় করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, মার্কো এসেনসিও করিম বেনজেমারা।

তবে আক্রমণভাগের মতো রিয়ালের রক্ষণ কিন্তু ততোটা ‘উজ্জল’ ছিল না। প্রথমার্ধে চার মিনিটের ব্যবধানে দুটিসহ মোট তিন গোল হজম করতে হয়েছে। আট গোলের রোমাঞ্চকর লড়াইয়ে রিয়াল ম্যাচটা জিতেছে শেষ পর্যন্ত ৫-৩ গোলের ব্যবধানে। তবে এই জয়টা রিয়ালকে আত্মবিশ্বাসী করতেই কাজে লাগছে হয়তো! কারণ লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনা যে তারপরও ১৭ পয়েন্টে এগিয়ে।

২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনা। অপর দিকে এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৪৫। ২৪ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ টেবিলের দুই নম্বরে। দিয়েগো সিমিওনের দলও কাল মাঠে নেমেছিল। ঘরের মাঠে লিগের ২৪ নম্বর ম্যাচটা খেলতে নেমে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে অ্যাটলেটিকো।

মাদ্রিদের ক্লাবটির এই জয় নয়, আলোচনা হচ্ছে রোনালদো-এসেনসিওদের পাঁচ গোল নিয়ে। আলোচনা হওয়ারও কথা। কারণ পাঁচ গোল আদায় করে নিলেও ম্যাচে রিয়াল বেটিসের কাছেই বলের দখল বেশি ছিল। ৫৭ শতাংশ বলের দখল ধরে রেখেছিল বেটিস। আর রিয়াল ৪৩! গোলমুখে বেটিস যেখানে শট নিয়েছে ১৪টি, রিয়াল সেখানে ১১। সফল পাসিংয়েও অনেকটা পিছিয়ে জিদানের দল। ম্যাচে বেটিসের মোট পাস ৫২৩টি আর রিয়ালের ৩৮৫টি। কিন্তু গোলের ব্যবধানে অনেকটা এগিয়ে রোনালদোরা!

ঠিক যেন ওই পিএসজির ম্যাচের পূনরাবৃত্তি! অনেকের চোখে কদিন আগে রিয়ালের চেয়ে পিএসজিই মাঠের সেরা দল ছিল। কিন্তু ম্যাচের জয়ী দল রিয়াল।

কাল মার্কাস এসেনসিওর গোলে ১১ মিনিটেই এগিয়ে গেলেও ৩৩ ও ৩৭ মিনিটে দুই গোল হজম করে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধ শেষ হয়েছে ওই ২-১ গোলে পিছিয়ে থেকেই। দ্বিতীয়ার্ধেও দাপুটে খেলছিল বেটিস। কিন্তু রোনালদো, এসেনসিওদের আক্রমণগুলোর সঠিক জবাব দিতে পারেনি।

৫০ মিনিটে রিয়ালকে ২-২ ব্যবধানে সমতায় ফেরান সার্জিও রামোস। ৫৯ মিনিটে মার্কাস এসেনসিওর দ্বিতীয় গোল, ৩-২। এরপর আর তাল মেলাতে পারেনি বেটিস। ৬৫ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদো যখন রিয়ালকে ৪-২ ব্যবধানে এগিয়ে নিলেন বেটিসের পাঁড় সমর্থকরাও হয়তো পয়েন্টের আশা ছেড়ে দিয়েছিলেন! ৮৫ মিনিটে বেটিসের সার্জিও লিওন ব্যবধান ৪-৩ করলে কেউ কেউ স্বপ্ন দেখছিলেন হয়তো। সেটা যোগ করা সময়ে গোল করে শেষ করে দিয়েছেন করিম বেনজেমা। শেষ পর্যন্ত ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়ার মাদ্রিদ।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

বাংলাদেশ টিম থেকে বাদ পড়লো যে ৩টি বড় নাম

স্পোর্টস ডেস্ক: ঈদের পর প্রথম কর্মদিবসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট …