A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > প্রশ্নফাঁস সমস্যার সমাধান সম্ভব: মোস্তাফা জব্বার
Mountain View

প্রশ্নফাঁস সমস্যার সমাধান সম্ভব: মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বর্তমান প্রশ্নফাঁসের সমস্যা ডিজিটাল উপায়ে সমাধান করা সম্ভব।

সম্প্রতি বিজয় নেটিজেনের উদ্যোগে রাজধানীর এলজিইডি ভবনের দ্বিতীয়তলায় অনুষ্ঠিত ‘শিক্ষার ডিজিটাল রূপান্তর’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, শিশুদের এখন আর চক ডাস্টার টেবিল-চেয়ারে পড়ানো যাবে না। তাদের কম্পিউটারের মাধ্যমে শেখাতে হবে। কারণ এখন আর শিশুরা স্কুলে আগ্রহ ধরে রাখতে পারে না। তারা ডিজিটালের ছোঁয়া পেয়েছে। প্রাথমিক পর্যায়ে শিশুদের শিক্ষার জন্য সফটওয়্যার তৈরিতে কাজ করেছি। বর্তমানে সাতটি সফটওয়্যার তুলে দেওয়ার মতো অবস্থায় এসে পৌঁছেছি।

মোস্তাফা জব্বার বলেন, শিক্ষার ডিজিটাল রূপান্তর বাংলাদেশে বাস্তবায়নের চেষ্টা চলছে। ১৭৬০ সালের যে শিক্ষাব্যবস্থা ছিল তা এখনো বিদ্যমান রয়েছে। এর পরিবর্তন না আনলে ডিজিটাল শিক্ষাব্যবস্থার অগ্রগতি সম্ভব নয়। এ পরিবর্তনের মাধ্যমে যে অনাকাঙ্ক্ষিত প্রশ্নফাঁস হলে তা সমূলে উৎপাটন করা সম্ভব। ২০৪১ সালকে লক্ষ্য রেখে শিক্ষাব্যবস্থার মধ্যে আমূল পরিবর্তন না আনলে এদেশের ভবিষ্যৎ প্রজন্ম বোঝা হয়ে দাঁড়াবে।

নেটিজেন আইটি লিমিটেডের প্রেসিডেন্ট অ্যান্ড সিসিপি মোহাম্মাদ আশিকুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর মো. মাহবুবুর রহমান, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক মো. দেলওয়ার হোসেন, বিকাশ লিমিটেডের প্রধান নির্বাহী কামাল কাদির,আমরা নেট্ওয়ার্ক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফরহাদ আহমেদ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

সংলাপে আসতে সরকার বাধ্য হবে : মওদুদ

সময় এলে সরকার নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনায় বসতে বাধ্য হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী …