A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > সাকিবকে টপকে সবার উপরে তামিম
Mountain View

সাকিবকে টপকে সবার উপরে তামিম

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে আঙ্গুলে চোট পায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আঘাত এতটাই গুরুতর ছিল যে টেস্ট ও টি-২০ সিরিজেও খেলতে পারেনি সাকিব। দলের সেরা তারকার অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ। দেশের মাটিতে অপ্রতিরোধ্য বাংলাদেশ টেস্ট ও টি-২০তে শ্রীলঙ্কার সাথে হেরেছে বাজে ভাবে।

সাকিবের এই অনুপস্থিতির ফলে একটি রেকর্ডও হাতছাড়া হয়ে গেছে তার। তাকে পেছনে ফেলে বাংলাদেশের হয়ে টি২০তে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন তামিম ইকবাল।বাংলাদেশের হয়ে ওডিআই ও টেস্ট ক্রিকেটে দেশের সর্বোচ্চ রানের মালিকও তিনি।

রোববার ম্যাচে নামার আগে আন্তর্জাতিক টি২০তে তামিমের রান ছিল ৫৯ ম্যাচে ১২৫৭, সাকিবের ১২২৩ রানের চেয়ে যা ৩৪ বেশি। কিন্তু এই ৫৯ ম্যাচের মধ্যে তামিম তিনটি ম্যাচ খেলেছিলেন বিশ্ব একাদশের হয়ে, সেই তিন ম্যাচে তার মোট রান ছিল ৫৫। বাংলাদেশের হয়ে তাই রোববারের আগে তামিমের রান ছিল ১২০২, সাকিবকে টপকাতে তার দরকার ছিল ২২ রান। শ্রীলংকার বিপক্ষে এদিন সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে ২৯ রানের ইনিংস খেলার পথে সাকিবকে পেছনে ফেলেন তামিম।

বাংলাদেশের হয়ে খেলা টি২০ ম্যাচে তামিমের মোট রান এখন ১২৩১। যার ফলে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহকে এখন তামিম।

গত মাসে ঢাকায় অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে প্রথম বাংলাদেশি হিসেবে ৬০০০ ওয়ানডে রানের মাইলফলক স্পর্শ করেন এই ওপেনার, ওয়ানডেতে তার রান ৬০১৮। টেস্ট ক্রিকেটেও প্রথম বাংলাদেশি হিসেবে একটি মাইলফলকের দ্বারপ্রান্তে আছেন তামিম। টেস্টে তার রান ৩৯৮৫, আর ১৫ রান করলেই প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৪০০০ রান পূরণ করবেন তিনি। অন্যদিকে টেস্টে সাকিবরে রান ৩৫৯৪ এবং একদিনের ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডারের রান ৫২৪৩।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

নিষিদ্ধ চান্দিমালের স্থলাভিষিক্ত হলেন লাকমল

আজ দিবাগত রাত থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব …