A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > শহীদ মিনারে ডিএমপি’র চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা
Mountain View

শহীদ মিনারে ডিএমপি’র চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। গভীর শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ২১ ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘ্নে পালনে ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে সবধরনের প্রস্তুতি।

সোমবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের একথা জানান ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।

কমিশনার বলেন, প্রতিবছরের ন্যায় এবারও ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে সুদৃঢ়, নিশ্ছিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থায়। শহীদ মিনার ও তার আশপাশে স্থাপন করা হয়েছে বিপুল সংখ্যক সিসিটিভি ক্যামেরা। কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুম থেকে এই ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক রিয়েল টাইম মনিটরিং করা হবে। সাদা পোশাকে ও ইউনিফর্মে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। শহীদ মিনার এলাকায় প্রবেশের পূর্বে প্রত্যেক দর্শনার্থীকে একাধিক আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশী করে প্রবেশ করতে দেয়া হবে।

তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গসহ অন্যান্য ভিভিআইপিদের পুস্পস্তবক অর্পন শেষে জনসাধরণের জন্য প্রবেশদ্বার খুলে দেয়া হবে। সাধারণ দর্শনার্থীরা পলাশী হয়ে জগন্নাথ হলের সামনে দিয়ে আর্চওয়ের মধ্যদিয়ে শহীদ মিনারে আসবে। সকলের সুবিধার্থে গমনাগমনের পথ নির্দেশিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বড় ব্যানারে টাঙ্গানো থাকবে।

কমিশনার আরো বলেন, ২১শে ফেব্রুয়ারিকে ঘিরে ডিএমপি’র ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ডা্ইভারশন থাকবে। ডা্ইভারশন পথ মিডিয়ার মাধ্যমে জনসাধারণকে জানানো হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যতীত ২০ তারিখ সন্ধ্যা ৬ টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোন গাড়ি প্রবেশ করতে পারবে না। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশ গেটে বসানো হবে নিরাপত্তা তল্লাশী চৌকি। বহিরাগত কেউ ২০ তারিখ সন্ধ্যা ৬ টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে পারবে না।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নিরাপদ, সুশৃংখল ও যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনে সকল নগরবাসীকে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান ডিএমপি কমিশনার।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

দুই দিনে সড়কে ঝরলো ৩২ প্রাণ!

সড়কে মৃত্যুর মিছিল যেন থামার নয়। ঈদের ছুটির রোববার ও সোমবার দুই দিনে সারাদেশের সড়ক …