A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > সর্বকালের সেরাদের তালিকার সেরা তিনে আসতে রোনালদোর চাই ২ গোল
Mountain View

সর্বকালের সেরাদের তালিকার সেরা তিনে আসতে রোনালদোর চাই ২ গোল

স্পোর্টস রিপোর্টার বিডি টোয়েন্টিফোর টাইমসঃ ইতিহাসের প্রথম খেলোয়ার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে শততম গোল করেছেন সে খবর এখন পুরোনো। চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতার নাম রোনালদো সেও ২ বছর আগের ঘটনা। এসব ছাপিয়ে এবার সর্বকালের সেরা গোলদাতাদের তালিকায় সেরা ৩ এ ঠাই পেতে আর মাত্র ২ গোল চাই ক্রিশ্চিয়ানো রেনালদোর। ক্লাব ফুটবলে শত শত গোল করা রোনালদোর সামনে জাতীয় দলের জার্সিতে নতুন ইতিহাস গড়ার হাতছানি। রাশিয়া বিশ্বকাপেই হয়ত সে মুকুট পড়বেন তিনি। তার আগেও হয়ে যেতে পারে। যদি এরই মধ্যে পর্তুগালের কোন প্রীতি ম্রাচের সূচী থেকে থাকে। এতদিন যারা ক্রিশ্চিয়ানো রোনালদো মানেই ক্লাব ফুটবলের ছবি একেছেন তাদেরকে নতুন করে মনে করিয়ে দিতে হচ্ছে যে জাতীয় দলের জার্সিতেও কম যান না সিআরসেভেন।

হতে চলেছেন ইতিহাসের সেই ক্ষণজন্মা ফুটবলারদের একজন। সর্বককালের সেরা তিনজন গোলদাাতাদের একজন। যারা রেকর্ড পরিসংখ্যান নিয়ে ঘাটাঘাটি করেন তারা অনেক আগে থেকেই হয়ত জানেন। সেরা তিনে রোনালদোর নাম আসাটা কেবল মাত্র সময়ের ব্যাপার। হ্যা সেই মাহেন্দ্রক্ষণ থেকে খুব বেশি দূরে নয়। জাতীয় দলের হয়ে আর মাত্র ২ গোল করলেই সেরা তিনে ঠাই করে নিবেন। গ্রেট পেলেকে টপকে গেছেন অনেক আগেই। চির প্রতিদ্বন্দী লিওনেল মেসিনও নেই ধারে কাছে । মেসির ১২৩ ম্যাচে ৬১ গোল অন্যদিকে ক্রিশ্চিয়ানোর রোনালদো করেছেন ১৪৭ ম্যাচে ৭৯ গোল। গেল বছরই পেলের ৭৭ গোলের রেকর্ড অতিক্রম করেছেন। এবার সামনে আছেন জাপানের কুনিশিগে কামামাতো ৮০ গোল ও ফেরেঙ্ক পুসকাস ৮৪ গোল।

হয়ত বিশ্বকাপের আগে নয়ত রাশিয়া বিশ্বকাপেই সর্বকালে দ্বিতীয় সেরা গোলদাতা হয়ে যাবেন । ও হ্যা সেরার স্থান দখল করা সম্ভব নয়। কাল আন্তর্জাতিক ফুটবলের ইতিহসে একমাত্র গোলে সেঞ্চুরি করেছেন ইরানের আলী দায়ে। তিনি করেছেন ১৪৯ ম্যাচে ১০৯ গোল। সেই রেকর্ড ভাঙতে হলে রোনালদো কে কম করে হলেও আর ৬ বছর কিংবা জাতীয় দলের জার্সিতে ৩০-৩৫ টি ম্যাচ খেলতে হবে। তবেই সম্ভাবনা তৈরি হবে। রেনালদোর বর্তমান বয়স ৩৩ বছর। হয়তর রাশিয়া বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ। আলী দায়ের রেকর্ড ভাঙতে না পারলেও ইতিহাসের দ্বিতীয় খেলোয়ার হিসেবে অন্তত গোলের সেঞ্চুরীর খুব কাছে চলে যাবেন রোনালদো তাতে কারও সন্দেহ নেই।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বাংলাদেশের হয়ে ৬৩ ও ৬৮ বলে ২টি সেঞ্চুরী সাকিবের

জুবায়ের আহমেদ: বাংলাদেশ ক্রিকেটে দ্রুততম রানের হিসেবে করতে গেলে মোহাম্মদ আশরাফুলের তিনফরম্যাটে দ্রুততম ফিফটি কিংবা …