A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > নূহ নবীর আমল থেকে নৌকা রক্ষা করছে মানুষকে
Mountain View

নূহ নবীর আমল থেকে নৌকা রক্ষা করছে মানুষকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নূহ নবীর আমল থেকে নৌকা মানুষকে রক্ষা করেছে। একমাত্র নৌকাই পারে দেশের উন্নয়ন করতে। তিনি বলেন, বিএনপির মন থাকে লুটপাটের দিকে এজন্য তারা উন্নয়ন করতে পারে না। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা তো এতিমের টাকা মেরে খাইনি। বরং মানুষকে দিয়েছি। আমরা দু’বোন বাবার নামে ফাউন্ডেশন করে গরীব-দুস্থদের সহায়তা করছি। মেধাবীদের বৃত্তি দিচ্ছি।

শেখ হাসিনা বলেন, এতিমের টাকা মেরে খাওয়ার পরিণতি ভোগ করছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, সেই এতিম খানা কোথায়? কোথায় তাদের এতিমরা? পবিত্র কোরআন শরীফেও এতিমের টাকা চুরির বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। এতিমের টাকা চুরির পরিণাম তিনি (খালেদা জিয়া) ভোগ করছেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের সময় রাজশাহী ছিল সন্ত্রাস-জঙ্গিবাদের এলাকা। তারা তৈরি করেছিল বাংলা ভাই। বিএনপি-জামায়াতের সময় বিভিন্ন হামলার শিকার হয়েছে রাজশাহীর মানুষ।

তিনি বলেন, বিএনপি চোরের জন্য আন্দোলন করছে, খালেদা জিয়ার দুই ছেলের দুর্নীতিও এখন প্রমাণিত। প্রধানমন্ত্রী বলেন, বিএনপির আমলে মানুষ অভয়ে চলতে পারতো না, ঘর থেকে বের হতে পারতো না। রাজশাহীকে তারা ত্রাসের নগরীতে পরিণত করেছিল। তারা দেশের উন্নয়ন করতে পারেনি, করেছে বোমাবাজি।

বক্তব্যের এক পর্যায়ে প্রধানমন্ত্রী জনসভায় আগতদের আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে হাত তুলে ওয়াদা করান। তিনি বলেন, নৌকায় ভোট দিলে উন্নয়ন অব্যাহত থাকবে, মানুষ শান্তিতে থাকবে। এজন্য আপনাদের কাছে নৌকায় ভোট চাচ্ছি।

শেখ হাসিনা জাতীয় নির্বাচনের পাশাপাশি স্থানীয় সরকার সরকার পর্যায়ের নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দিতে সবার প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী রাজশাহীর ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। চলতি মেয়াদে এটি প্রধানমন্ত্রীর রাজশাহীতে দ্বিতীয় সফর।

প্রধানমন্ত্রী যে ২০টি উন্নয়ন প্রকল্পগুলো উদ্বোধন করেছেন তার মধ্যে রয়েছে- ১৪ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে পুঠিয়ায় বারনই নদীতে ড্যাম নির্মাণ, ২ কোটি ৮৭ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে রাজশাহী (নর্থ) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ, ১ কোটি ৫১ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নওহাটা ফায়ার স্টেশন নির্মাণ, ২৪ কোটি টাকা ব্যয়ে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউট নির্মাণ।

এছাড়াও বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের ৫ তলা একাডেমিক ভবন নির্মাণ, শহীদ কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের ৫ তলা একডেমিক ভবন নির্মাণ, দামকুড়া হাট কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, আড়ানী ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, তানোর আব্দুল করিম সরকার ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, বাগমারা কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, বিড়ালদহ কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, রাজশাহী মহানগরীর নবনির্মিত ৮টি থানা ও গোদাগাড়ী উপজেলায় প্রশাসনিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

অপরদিকে প্রধানমন্ত্রী যে ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তার মধ্যে রয়েছে- ১ হাজার ৫শ’ কোটির টাকা ব্যয়ে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণ, প্রায় ৯শ’ ১৫ কোটি টাকা ব্যয়ে কাশিয়াডাঙ্গা ও মেহেরচণ্ডীতে জিআইএস বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ, প্রায় ১৮৩ কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভার নির্মাণ, ৫ কোটি টাকা ব্যয়ে সরকারি মহিলা কলেজের ৬তলা ভিত বিশিষ্ট ছাত্রী নিবাস নির্মাণসহ বড়াল নদীর ওপর গার্ডার ব্রিজ নির্মাণ, গোদাগাড়ী ও চারঘাটে ভূমি অফিস নির্মাণ, মাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র নির্মাণ ও শাহ মখদুম মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি বিল উত্থাপন

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন প্রশিক্ষণ প্রতিষ্ঠান জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমিকে আইনি …