A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > মাশরাফীর টি-টুয়েন্টি ক্রিকেটে ফেরার ব্যাপারে যে খবর উড়ে আসল
Mountain View

মাশরাফীর টি-টুয়েন্টি ক্রিকেটে ফেরার ব্যাপারে যে খবর উড়ে আসল

ট্রফি না জুটলেও শাস্তি জুটলো মাশরাফির

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ অবসর ভেঙে টি-টুয়েন্টি ক্রিকেটে ফেরার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধে সাড়া দেননি মাশরাফী বিন মোর্ত্তজা। ফেরার ব্যাপারে ওয়ানডে অধিনায়ক ইতিবাচক নন বলে শনিবার জানিয়েছেন বিসিবি পরিচালক ও জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সংবাদমাধ্যমকে জানান, ‘আমি মাশরাফীকে বলেছিলাম খেলার ব্যাপারে চিন্তা করতে। তবে আমি মনে করি না সে এখনো ওইভাবে চিন্তা করেছে। আমি ওকে বলেছিলাম ইতিবাচক চিন্তা করতে। তবে আমার মনে হয় না সে ফিরে আসতে চাইবে।’ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজের পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজেও ভরাডুবি দেখে বাংলাদেশ। ছোট ফরম্যাটে যখন দলের পেসাররা হতাশ করে যাচ্ছেন মাশরাফী তখন প্রিমিয়ার লিগে উইকেট তুলে জেতাচ্ছেন দলকে।

গত সপ্তাহে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ওয়ানডে অধিনায়ককে টি-টুয়েন্টিতে ফেরার অনুরোধ করা হবে। তাকে ফেরানোর সেই দায়িত্বটা ওঠে সুজনের কাঁধে। মার্চের প্রথম সপ্তাহে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য নিধাস ট্রফিতে খেলার ব্যাপারে বিসিবির পক্ষ থেকে মাশরাফীকে অনুরোধ করেন সুজন।

‘এটা সম্পূর্ণ মাশরাফীর উপর নির্ভর করে। তিনি এখনো সামর্থ্যপূর্ণ। যেহেতু সে অবসর ঘোষণা করেছে তাই ব্যাপারটা সম্পূর্ণ তার উপর। যদি সে খেলতে চায় তাহলে বোর্ডকে জানাতে হবে, নির্বাচনের বিষয়টা আমরা চিন্তা করব। তিনি খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বিশেষ করে নতুন বলে। আমরা সবাই জানি নতুন বলে পাওয়ার প্লে-তে আমাদের বোলিংটা ভাল হচ্ছে না। বিশেষ করে টি-টুয়েন্টিতে এমনকি ওয়ানডেতেও সে অপ্রতিরোধ্য এবং প্রতি ম্যাচেই ভাল খেলছে।

আশা করি সে ইতিবাচক হিসেবেই নেবে। তবে এটা সম্পূর্ণ তার ব্যক্তিগত ব্যাপার।’নিধাস ট্রফির জন্য রোববার ঘোষণা করা হতে পারে বাংলাদেশের টি-টুয়েন্টি দল। তার আগে মাশরাফীর ফেরা নিয়ে সুখবর নেই বিসিবির কাছে। গত বছর শ্রীলঙ্কা সফরেই ছোট ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

ওই সময় হঠাৎ অবসর নেয়া নিয়ে দুঃখপ্রকাশ করে সুজন বলেন, ‘শ্রীলঙ্কায় আমি তখন দলের সঙ্গেই ছিলাম। ও এক মুহূর্তেও বলেনি যে অবসর নেবে। আমি শুনেছি যখন টস হয়, তখন আসলে ওর সঙ্গে আলোচনা করার কোনো সুযোগই ছিল না। কারণ সে ঘোষণাটা দিয়েছে আন্তর্জাতিক লেভেলে। এখন এটা তার উপরই। সে যদি ফিরে আসে তাহলে বাংলাদেশের জন্য ভালই হবে।’

টি-টুয়েন্টিতে না ফিরলেও সামনে টেস্টে দেখা যেতে পারে কিনা-এমন প্রশ্নে মাহমুদ বলেন, ‘না, আমার সাথে হয়নি, অন্তত আমি এটা বলতে পারি আমার সাথে হয়নি। যদিও এটা খুব মজার ব্যাপার যে, সে বেশ কিছু ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলেছে। তার জন্য আমিও অনেক খুশি। অনেক সময় সে খেলতে পারে না। ইনজুরির জন্য খেলতে পারে না কিংবা বাংলাদেশ জাতীয় দলের খেলা থাকার কারণেও পারে না। এবার খেলেছে এবং সেখানে সে ভাল পারফর্মও করেছে। আমি জানি না সামনে, আসলে টেস্ট ম্যাচে মাশরাফী কী চায়, কী চাচ্ছে।’

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

বাংলাদেশ টিম থেকে বাদ পড়লো যে ৩টি বড় নাম

স্পোর্টস ডেস্ক: ঈদের পর প্রথম কর্মদিবসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট …