A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়
Mountain View

রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ মৌসুমের শেষ ভাগে এসে স্বরূপে ফেরা ক্রিস্তিয়ানো রোনালদো করলেন জোড়া গোল। জালের দেখা পেলেন পুরো ম্যাচে দুর্দান্ত খেলা করিম বেনজেমা ও গ্যারেথ বেলও। বিবিসি আক্রমণত্রয়ীর এমন দাপুটে পারফরম্যান্সে দেপোর্তিভো আলাভেসকে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগার ম্যাচে আলাভেসকে ৪-০ গোলে হারিয়েছে রিয়াল। অনেকগুলো সুযোগ নষ্ট না হলে ব্যবধান বড় হতে পারতো।

চলতি মৌসুমে এই প্রথম সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচটি ম্যাচ জিতলো জিদানের শিষ্যরা; লিগে চারটি, চ্যাম্পিয়ন্স লিগে একটি। এর আগে সেপ্টেম্বর-অক্টোবরে লিগে টানা চার ম্যাচ জিতেছিল তারা। ঘরের মাঠে ১৬তম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল; কিন্তু ডি-বক্সের মধ্যে এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষক বরাবর শট নেন রোনালদো। পরের মিনিটে পাল্টা আক্রমণে একা ডি-বক্সে ঢুকে করিম বেনজেমার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

২৫তম মিনিটে গ্যারেথ বেলের ব্যাকভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার দশ মিনিট পর গোলরক্ষক বরাবর শট নেন লুকাস ভাসকেস। ৩৭তম মিনিটে কেইলর নাভাসের পরীক্ষা নেন স্প্যানিশ মিডফিল্ডার আলফুন্সো পেদ্রাসা। তার শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান রিয়াল গোলরক্ষক।

৪৪তম মিনিটে গোলের দেখা পায় শুরু থেকে বেশ গোছানো ফুটবল খেলা রিয়াল। ডান দিক থেকে লুকাস ভাসকেসের ক্রস প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে বেনজেমার পায়ে এসে পড়ে। ঠাণ্ডা মাথায় ব্যাকহিলে রোনালদোকে বল বাড়ান এই ফরোয়ার্ড। আর সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে বাঁ-পায়ের জোরালো শটে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।

বল লক্ষ্যে পাঠিয়ে বেনজেমার দিকে ইঙ্গিত করে রোনালদো দর্শকদের বোঝান, গোলটিতে কি দারুণ অবদান ছিল বের্নাবেউয়ে প্রায়ই দুয়ো শোনা ফরাসি এই স্ট্রাইকারের। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই দ্বিতীয় গোল পেয়ে যায় রিয়াল। মাঝমাঠে প্রতিপক্ষের ভুলে বেনজেমা বল ধরে অনেকটা এগিয়ে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢোকা বেলকে পাস দেন। বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

৫৩তম মিনিটে বেনজেমার পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বেলের নেওয়া জোরালো শট ক্রসবারের একটু উপর দিয়ে যায়। ৬১তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন রোনালদো। বেলের পাস ধরে ডান দিক থেকে লুকাস ভাসকেস বল বাড়ান ডি-বক্সে। আর প্রায় ১২ গজ দূর থেকে ডান পায়ের নিচু শটে লিগে নিজের ১৪তম গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ চার ম্যাচ খেলে আট গোল করলেন রোনালদো।৮৯তম মিনিটে সফল স্পট কিকে আলাভেসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বেনজেমা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বাংলাদেশের হয়ে ৬৩ ও ৬৮ বলে ২টি সেঞ্চুরী সাকিবের

জুবায়ের আহমেদ: বাংলাদেশ ক্রিকেটে দ্রুততম রানের হিসেবে করতে গেলে মোহাম্মদ আশরাফুলের তিনফরম্যাটে দ্রুততম ফিফটি কিংবা …