A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > অর্থনীতি > ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান নাজমুল হাসান
Mountain View

ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান নাজমুল হাসান

দেশের সবচেয়ে বড় ব্যাংক হিসেবে পরিচিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের শীর্ষ পদে এবার পরিবর্তন হয়েছে। ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। তার জায়গায় নতুন চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে।

আজ মঙ্গলবার পরিচালনা পর্ষদের সভায় এসব সিদ্ধান্ত হয় বলে ব্যাংকটির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান আজকের পর্ষদ সভায় ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। তার জায়গায় নতুন চেয়ারম্যান হিসেবে স্বতন্ত্র পরিচালক নাজমুল হাসানকে নির্বাচিত করা হয়েছে।
এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে ব্যাংকটির ব্যবস্থাপনা কমিটির শীর্ষ ৫ জন কর্মকর্তাকে অপসারণ করা হয়। যদিও ব্যাংকের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তারা সবাই পদত্যাগ করেছেন।

গত বছরের জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকে ব্যাপক পরিবর্তন আসে। সে সময় কোনও রকম আগাম আভাস ছাড়াই অপসারণ করা হয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে। একই সঙ্গে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হককেও সরানো হয়।

এরপর ব্যাংকটির নতুন চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করা হয় আরাস্তু খানকে। আর নতুন ভাইস চেয়ারম্যান হন অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে।
প্রায় ১৪ মাস দায়িত্বে থাকার পর আরাস্তু খান চেয়ারম্যান পদ থেকে নিজেকে সরিয়ে নিলেন। এ বিষয়ে জানতে তার মোবাইলফোনে বেশ কয়েকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

আরটিভি

এ সম্পর্কিত আরও

Check Also

চামড়া শিল্পে ট্যাক্স হলিডে নয় : মুহিত

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ চামড়া শিল্পনগরীতে বিনিয়োগে উৎসাহিত করতে ৭-১০ বছরের জন্য ট্যাক্স হলিডের একটি …