A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > গেইলের সেঞ্চুরির দিনেও ‘সুপার স্ট্রাইকারের’ পুরষ্কার জিতলেন সাকিব
Mountain View

গেইলের সেঞ্চুরির দিনেও ‘সুপার স্ট্রাইকারের’ পুরষ্কার জিতলেন সাকিব

মাত্র একটি উইকেট পেলেই অসাধারণ এক ডাবলের অধিকারী হতেন সাকিব আল হাসান। তবে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথমবারের মতো উইকেটশূন্য থাকায় অপেক্ষা বেড়েছে এই অলরাউন্ডারের। বোলিংয়ে তার বিবর্ণ দিনে ঝড় তুলে দারুণ এক সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল।
তবে একটি জায়গাতে গেইলকেও ছাড়িয়ে গিয়ে ম্যাচের ‘সুপার স্ট্রাইকারের’হয়েছেন সাকিব আল হাসান।

মাত্র ১২ বলে ২ ছক্কায় সাকিব অপরাজিত ছিলেন ২৪ রানে । সাকিবের স্ট্রাইকিং রেট ২০০, যা অন্য সবার চাইতে বেশি। তবে ম্যাচ সেরার পুরষ্কার ঠিকই জিতে নিয়েছেন ক্রিস গেইল।

চন্ডীগড়ে আইপিএলের ম্যাচটিতে তেমন প্রতিদ্বন্দ্বিতাই হলো না। ক্রিস গেইলের ৬৩ বলে ১০৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩ উইকেটে ১৯৩ রান তুলেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে ৪ উইকেটে ১৭৮ রানে থেমে যায় হায়দরাবাদের ইনিংস। ম্যাচটি তারা হেরে গেছে ১৫ রানে।

কেন উইলিয়ামসন ৪১ বলে ৫৪ আর মনিশ পান্ডে ৪২ বলে অপরাজিত ৫৭ রান করলেও দলের জন্য সেটা যথেষ্ট ছিল না। সাকিব ১২ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে ১টি চারের সঙ্গে শেষ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে মেরেছেন দুটি বিশাল ছক্কা।

এর আগে, টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। গেইল শুরুটা করেছিলেন ধীরে। লোকেশ রাহুলের সঙ্গে ৪৭ বলের উদ্বোধনী জুটিতে তিনি তুলেন মোটে ৫৭ রান। ১৮ রান করে রাহুল এলবিডব্লিউ হন রশিদ খানের বলে।
ছোটখাটো ঝড় তুলে ৯ বলে ১৮ রানে সিদ্ধার্থ কাউলের শিকার হন মায়াঙ্ক আগারওয়েল।

এরপরই খোলস ছেড়ে বেরিয়ে আসেন গেইল। রশিদ খানের এক ওভারে চারটি ছক্কা হাঁকান। পরে যে-ই বোলিং করতে এসেছেন, বাদ যাননি।

বিধ্বংসী ব্যাটিংয়ে ৫৮ বলেই সেঞ্চুরি তুলে নিয়েছেন গেইল। আইপিএলে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। এবারের আইপিএলের প্রথম। শেষ পর্যন্ত ৬৩ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। দানবীয় এই ইনিংসে ১টি চারের পাশে ১১টি ছক্কা হাঁকিয়েছেন গেইল।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বোলিংয়ে একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২ ওভার বল করে ২৮ রান দিয়ে কোনো উইকেট না পাওয়ায় তাকে পরে আর বোলিংয়ে আনারই সাহস পাননি হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন।

এ সম্পর্কিত আরও

Check Also

রাজস্থান-কলকাতার ম্যাচ পরিত্যক্ত হলে বাদ পড়বে কারা?

স্পোর্টস ডেস্ক, বিডি টোয়েন্টিফোর টাইমসঃ আজ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে খেলতে নামবে চেন্নাই সুপার …