A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > মহাসড়কে ট্রাক-লরি চলবে না ঈদের তিনদিন আগে থেকে
Mountain View

মহাসড়কে ট্রাক-লরি চলবে না ঈদের তিনদিন আগে থেকে

ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে সব রকমের ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলা নিষেধ। তবে পচনশীল দ্রব্য, গার্মেন্টস ও ওষুধ বহনকারী যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে।আসন্ন ঈদে যানজট কমাতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমন নির্দেশনা দিয়েছেন।

আজ শনিবার গাজীপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। এর আগে গাজীপুরের কালিয়াকৈরের সূত্রাপুর এলাকায় সাসেক প্রজেক্টের কন্ট্রাক্টরস কার্যালয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট নিরসনকল্পে করণীয় বিষয়ে সড়ক বিভাগ, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

কাদের বলেন, আগামী ৮ তারিখের মধ্যে রাস্তার সব ধরনের মেরামতের কাজ শেষ করে সেটি সচল রাখার দায়িত্ব প্রকৌশলীদের দেওয়া হয়েছে। চন্দ্রার চার লেন তৈরির কাজও জুনের ৮ তারিখের মধ্যে শেষ হবে।

খুলনার নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘খুলনার জনগণ নির্বাচন প্রত্যাখ্যান করেনি। হেরে যাওয়া একটা দল তারা হেরে গেলেই প্রত্যাখ্যান করবে—এটা আমরা জানতাম। এটা সবাই জানে। তারা জিততে যাচ্ছে—এমন নির্বাচনেও তারা জালিয়াতি করেছে। খুলনায় তারা জিতলেও বলত, এখানে সূক্ষ্ম কারচুপি হয়েছে। খুলনার নির্বাচনে ২-৩টি ব্যতিক্রম বাদে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। সবার কাছে নির্বাচন স্বীকৃতি পেয়েছে। শুধু বিএনপি স্বীকৃতি দিতে পারেনি। এখন তারা তিন দিন পর বলছে, বার কাউন্সিলের নির্বাচনেও অনিয়ম হয়েছে।’ তিনি বিএনপির নেতাদের উদ্দেশে বলেন, ‘এসব অবান্তর কথা বাদ দিন, সামনে সংসদ নির্বাচন। নির্বাচনে অংশ নিন—আমরা এটাই চাই। বিএনপি যদি নির্বাচনে না আসে, তাহলে আমাদের কিছু করার নেই।’

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকা পরিদর্শন করেন ওবায়দুল কাদের। ছবি: প্রথম আলো
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকা পরিদর্শন করেন ওবায়দুল কাদের। ছবি: প্রথম আলো
ওবায়দুল কাদের বলেন, বিএনপি ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করেছে বলে নির্বাচন বন্ধ থাকেনি। তারা বয়কট করেছে বলে গণতন্ত্র বন্ধ থাকেনি। তারা না এলেও সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার গঠন হবে।

এর আগে মন্ত্রী ঢাকা–টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রায় চার লেনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, সাসেক প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. ইসহাক, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি বিল উত্থাপন

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন প্রশিক্ষণ প্রতিষ্ঠান জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমিকে আইনি …