A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > ‘ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত
Mountain View

‘ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত


‘ঢাকার বুকে এক টুকরো ধনবাড়ী’ স্লোগানকে সামনে নিয়ে গড়ে ওঠা ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকা সফলভাবে গত পহেলা রমজানে সম্পন্ন করলো সংগঠনটির ‘ইফতার মাহফিল ও আলোচনা সভা-২০১৮’।

গত ১৮ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ায় সংগঠনটির সভাপতি মোঃ শাহীদুল ইসলাম (শাহীন)-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল-আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও টাংগাইল-১ (ধনবাড়ী-মধুপুর) আসনের সম্মানিত সাংসদ কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি।

ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকা নামক হালের সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করে প্রথমে ‘ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাবি’ নামে। সংগঠনটির প্রথম অনানুষ্ঠানিক বৈঠক শুরু হয় ঢাবির মালবো বাগানে ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি।

পরবর্তীতে সংগঠনটির কলেবর বৃদ্ধি হয় এবং সর্বজনীন সমর্থনের ভিত্তিতে একই বছর ১ এপ্রিল প্রণীত হয় একটি আংশিক কার্যনির্বাহী পরিষদ। এরপর ২০১৭ সালের ১৩ জানুয়ারি পরিষদটি পূর্ণাঙ্গ করা হয় এবং আনুষ্ঠানিকভাবে এটি ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকা হিসেবে আত্মপ্রকাশ করে।

সংগঠনটির বয়স মাত্র দুই বছর হলেও এর মাঝেই এর ত্যাগী ও সৎ কর্মীবাহিনী আয়োজন করেছে ৩টি ইফতার মাহফিল, নবীনবরণ, শিক্ষাসফর, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতামূলক কর্মকাণ্ড, ক্যাম্পাস পরিচিতিমূলক ভ্রমণ, নৌভ্রমণসহ উচ্চশিক্ষা সম্পর্কে এলাকার স্কুল ও কলেজের কোমলমতি ছেলে-মেয়েদের মধ্যে স্বপ্নের বীজ ছড়ানো কর্মযজ্ঞ ‘উচ্চশিক্ষার পথে’।

পহেলা রমজানে কুরআন তিলাওয়াতের মাধ্যমে বিকাল ৫:০০টায় শুরু হওয়া অনুষ্ঠানটিতে ধনবাড়ীর প্রায় ৩০০ লোকজনের সমারোহে ডাকসু ক্যাফেটেরিয়া পরিণত হয়েছিল এক প্রাণের মিলনমেলায়।

অনুষ্ঠানে উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে উপদেষ্টামণ্ডলী থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন টাংগাইল-১ আসনের সম্মানিত সাংসদ কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি, ইউসেপ কর্মকর্তা সৈয়দ আবু মাযহার (পিটু), সাউথ-ওয়েস্ট কম্পোজিট লিমিটেডের পরিচালক ইঞ্জি. শামীম রহমান, জেনারেল মেডিক্যাল হাসপাতালের নির্বাহী পরিচালক রবিউল আলম (সাহীন), এসেট ম্যানেজারের চেয়ারম্যান সোলায়মান হোসেন (খোকন), এনটিভির সহকারী ব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) জাহিদ হাসান সুমন, লাফার্জ-হোলসিমের টেরিটরি সেলস এক্সিকিউটিভ মাহমুদুল হাসান (টুটুল), বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি মেহেদী হাসান (রনি), প্রতিষ্ঠাতা-সভাপতি শরীফ আহমেদ, প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক শামীম আল মাহমুদ (শিমুল) প্রমুখ।

এছাড়াও এলাকার সমসাময়িক উন্নয়নমূলক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ইম্পেরিয়াল কলেজের সহযোগী অধ্যাপক অনিক চন্দ্র নাথ ও এটিএন বাংলার এভিপি (অনুষ্ঠান) মুকাদ্দেম বাবু ও প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড. মোঃ বেলাল হোসেন।

অনেকেই পরিবার-পরিজন ছেড়ে পহেলা রমজানে এ বৃহৎ পরিবারের সাথে ইফতারে শামিল হয়েছেন ঢাকাস্থ ধনবাড়ীবাসীরা। সবার সম্মিলিত প্রচেষ্টায় অনেক দূর এগিয়ে যাবে সংগঠনটি এ আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

সরিষাবাড়ীতে মাদক ব্যবসায়ী আটক

হাফিজুর রহমান,সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধিঃ জামালপুর জেলার সরিষাবাড়ী থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে গাজা সহ দুই মাদক …