A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > প্রবাসে বাংলা > বাংলাদেশি মুজিবুর নির্বা‌চিত হ‌লেন ইংল্যা‌ন্ডের মেয়র
Mountain View

বাংলাদেশি মুজিবুর নির্বা‌চিত হ‌লেন ইংল্যা‌ন্ডের মেয়র

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ ইংল্যান্ডের করবী বারাহ কাউন্সিলে দ্বিতীয় বারের মতো মেয়রের দায়িত্ব পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর মো. মুজিবুর রহমান। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৭টায় সিভিক হলে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে মুজিবুরকে আগামী এক বছরের জন্য এই দায়িত্ব দেয়া হয়।দায়িত্ব প্রাপ্তির মাধ্যমে করবী কাউন্সিল এই প্রথম বারের মতো কাউন্সিলর মেয়রের দায়িত্ব পাওয়ার গৌরব অর্জন করেন। অনুষ্ঠানে করবী কাউন্সিলের সকল নির্বাচিত কাউন্সিলর, স্থানীয় বিশিষ্ট জনসহ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

বিগত ২০১১-২০১৩ সালে সফলতার সঙ্গে কাউন্সিলর মুজিবুর রহমান করবীর মেয়রের দায়িত্ব পালন করছেন। সেই সময় ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথে প্রথম বারের মতো করবী বারাহ পরিদর্শন করেন। মেয়রের দায়িত্বপ্রাপ্ত হওয়ার আগে ২০১৭-২০১৮ সালে তিনি ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেছে।সিলেটের উসমানী নগরের খাগদিওর গ্রামের বাসিন্দা মরহুম আলহাজ রমজান আলী ও গুলবাহার বিবির ৪ ছেলে ও ৪ মেয়ের মধ্যে তৃতীয় সন্তান মোহাম্মদ মুজিবুর। ১৯৭৯ সাল থেকে বৃটেনে সপরিবারে বসবাস করছেন।

৪৬ বছর বয়সী কাউন্সিলার মুজিবুর ব্যক্তিগত জীবনে ৫ মেয়ে ও ১ ছেলের জনক। তার সহধর্মিনী ইমরানা বেগম তার কনর্সট এর দায়িত্ব পেয়েছেন। ২০১১ সালে স্থানীয় সরকার নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে কাউন্সিলর মুজিবুর করবী কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।নর্থাস্পটনশায়ায় প্রবাসী বাংলাদেশি কম হলেও মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের পদচারণা চোখে পড়ার মতো। ২০১১ সালে দু’জন বাংলাদেশি স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের স্থানীয় সরকার নির্বাচনে মুজিবুর রহমান একমাত্র বাংলাদেশি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

১৪১ বাংলাদেশি যাত্রী নিয়ে সৌদি বিমানের জরুরি অবতরণ

নিউজ ডেস্ক, বিডি টোয়েন্টিফোর টাইমসঃ মদিনা থেকে ঢাকায় আসার পথে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এ …